বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সহিসংসতারোধে বিশ্ব ধর্মীয় নেতৃত্বকে ঐক্যবদ্ধ হতে হবে

সৈয়দ সাইফুদ্দীন আহমদ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

শবে বরাতের দিনে এবং ইস্টার সানডের মতো ধর্মীয় দিবসে জঙ্গিবাদি নৃশংসতা অত্যন্ত ঘৃণ্য ও নিন্দনীয় উল্লেখ করে আন্তর্জাতিক সূফী ঐক্য সংহতি সূফীজের চেয়ারম্যান ও মাইজভাণ্ডার দরবারের সাজ্জাদানশীন সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেছেন, জঙ্গিবাদী তৎপরতা ও সহিংসতারোধে বিশ্ব ধর্মীয় নেতৃত্বকে ঐক্যবদ্ধ হতে হবে। গত রোববার ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবারের গাউছিয়া রহমানিয়া মইনীয়া মনজিলে আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার উদ্যোগে শবে বরাতের মাহফিলে সভাপতির বক্তব্যে একথা বলেন। সাইফুদ্দীন আহমদ বলেন, শ্রীলঙ্কায় বিভিন্ন গীর্জা ও উপাসনালয়ে সহিংস হামলায় দুই শতাধিক নিরীহ মানুষের প্রাণহানিতে উদ্বেগ প্রকাশ করেন।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন। আলোচনায় অংশ নেন এইচ এম মনজুরুল আনোয়ার চৌধুরী, মাওলানা বাকের আনসারী, মাওলানা এইচ এম মাকসুদুর রহমান, মাওলানা নঈম উদ্দীন, হাফেজ আব্দুল নবী, হাফেজ মোহাম্মদ জয়নাল আবেদীন প্রমুখ।
বিশ্ব সুন্নী আন্দোলন
শ্রীলঙ্কায় গির্জা এবং হোটেলে নৃশংস হামলার প্রতিবাদে গতকাল সোমবার বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন আল্লামা শাহ আরেফ সারতাজ। বক্তব্য রাখেন আল্লামা এমদাদুল হক সাইফ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন