ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

মহানগর

চসিক মেয়রের সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাত

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : কর্ণফুলী নদীর তলদেশে ট্যানেল নির্মাণে সহযোগিতার জন্য চীন সরকারকে ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (বৃহস্পতিবার) ঢাকায় নিযুক্ত গণচীনের রাষ্ট্রদূত মি. মা মিংচিয়াং মেয়রের সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি চীন সরকারের এ সহযোগিতার জন্য সে দেশের সরকার ও জনগণকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।  
মেয়র তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান এবং সিটি কর্পোরেশনের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন। এ সময় গণচীনের রাষ্ট্রদূত সিটি মেয়রকে গণচীনে উৎপাদিত চা পাতার একটি প্যাকেট উপহার দেন। সৌজন্য  বৈঠকে সিটি মেয়র বাংলাদেশের সাথে চীনের বন্ধুত্বপূর্ণ সুসম্পর্কের উপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদার চীন।  সিটি মেয়র চায়না কুংমিন সিটি’র সাথে চট্টগ্রাম সিটির টু ইন সিটির সম্পর্কের বিষয়টি তুলে ধরে বলেন, ইতোপূর্বে কুংমিন সিটির মেয়র চট্টগ্রামে সফর করেছিলেন। তিনি তার দায়িত্ব গ্রহণ থেকে এ সময় পর্যন্ত গৃহীত উন্নয়ন, কর্মকা- এবং আইকন নগরভবন নির্মাণ পরিকল্পনার বিষয়টি তুলে ধরে বলেন, চট্টগ্রাম উপকূলীয় এলাকা হিসেবে প্রাকৃতিক দুর্যোগের আশংকা রয়েছে।
চীনা রাষ্ট্রদূত বলেন, চট্টগ্রামে এসে আমি অভিভূত। বাংলাদেশ বিশেষ করে চট্টগ্রামের সাথে চায়নার বহুকাল থেকে সম্পর্ক সুনিবিড়। রাষ্ট্রদূত চট্টগ্রামের সার্বিক উন্নয়নে মেয়রের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন