ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

পরিকল্পনাকারী মহিউদ্দিন গ্রেফতার রুহুল আমিন কারাগারে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার পরিকল্পনকারী ও অন্যতম আসামি মহিউদ্দিন শাকিলকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে ফেনী শহরের পূর্ব উকিলপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। শাকিলসহ এই হত্যা মামলায় গ্রেফতার ব্যক্তির সংখ্যা দাঁড়াল ২২ জনে। এদিকে, পাঁচদিনের রিমান্ড শেষে সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম বলেন, শাকিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী ও উপজেলার উত্তর চর চান্দিয়া এলাকার প্রবাসী রুহুল আমিনের ছেলে।
তিনি বলেন, এর আগে ১৪ এপ্রিল আসামি শাহাদাত হোসেন শামীম ও নুর উদ্দিন দায় স্বীকার করে ফেনীর আদালতে দেওয়া জবানবন্দিতে হত্যার পরিকল্পনা ও হত্যাকাÐের দিন পাহারার দায়িত্বে থাকা শাকিলের নাম উঠে আসে। এদিকে, নুসরাত জাহান রাফি হত্যা মামলায় সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে পাঁচদিনের রিমান্ড শেষে গতকাল বৃহস্পতিবার বিকেলে আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক মো. জাকির হোসাইন আসামিকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
একই আদালতে মামলার অপর এজাহারভুক্ত আসামি শাহাদাত হোসেন শামীমকে ফেনী কারাগার থেকে আদালতে এনে পাঁচদিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক শাহ আলম। বিচারক শামীমের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
ফেনীর ৫ শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন
ফেনীর সোনাগাজীতে গতকালও নুসরাত হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সকালে ফেনীর শর্শদী ও মোহাম্মদ আলী বাজার এলাকায় পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের তিন হাজার শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেয়।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী মোহাম্মদ আলী বাজার এলাকায় সানিডেল প্রিপারেটি হাইস্কুলের শিক্ষার্থীরা হাতে প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে মহাসড়কে দাঁড়িয়ে মানববন্ধন করে। একই সময়ে ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নে শর্শদী বাজার এলকায় শর্শদী হাইস্কুল, শর্শদী গার্লস হাইস্কুল, আলহাজ জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসার কয়েক হাজার শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেয়। প্রসঙ্গত, গত ৬ই এপ্রিল আলিম আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে গেলে দুর্বৃত্তরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় ১০ এপ্রিল রাতে মারা যায় সে। এ ঘটনায় নুসরাতের ভাই মাদরাসার প্রিন্সিপাল সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে। এ পর্যন্ত এজহারভুক্ত আট আসামিসহ ২২ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও পিবিআই। এদের মধ্যে হত্যায় সরাসরি জড়িত ৫ জনসহ ৮ আসামি আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।
নতুন জোট ডিএনএফের আত্মপ্রকাশ
স্টাফ রিপোর্টার : ৯টি সমমনা দলের সমন্বয়ে ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ) নামে নতুন একটি রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ ঘটেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রায় চার মাস পর গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই জোট গঠনের ঘোষণা দেওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে নতুন এই জোট কাজ করবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিএনএফ জোটের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী। ফ্রন্টের মহাসচিব হয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস এবং মুখপাত্র বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলনের (বিজিএ) চেয়ারম্যান এআরএম জাফরুল্লাহ চৌধুরী। জোটভূক্ত দলগুলো হলোঃ বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন-বিজিএ, জাতীয় স্বাধীনতা পার্টি, ইসলামিক লিবারেল পার্টি, জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাপ-ভাসানী, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি, জাতীয় উন্নয়ন পার্টি এবং বাংলাদেশ আইডিয়েল পার্টি। তবে দলগুলোর মধ্যে কোনোটিরই নিবন্ধন নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন