বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাটহাজারী দারুল উলুম মাদ্রাসার বার্ষিক মাহফিল আজ

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশের ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলন আজ (শুক্রবার) মাদ্রাসা চত্বরে অনুষ্ঠিত হবে। দেশের সর্ববৃহৎ এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত এই অনুষ্ঠানে সমকালীন মুসলিম বিশ্ব পরিস্থিতি ও ইসলামের সার্বিক বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করে দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও শীর্ষস্থানীয় ওলামা মাশায়েখগণ কুরআন-হাদীস ভিত্তিক বক্তব্য রাখবেন। মাহফিলে দেশ ও জাতির উদ্দেশ্যে বিশেষ হেদায়াতি বক্তব্য ও আখেরী মুনাজাত পরিচালনা করবেন দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক, হেফাজতে ইসলামের আমির দেশের শীর্ষ আলেম পীরে কামেল আল্লামা শাহ আহমদ শফী। মাহফিল শেষে একই দিন বাদ এশা দস্তারবন্দী সম্মেলন বা বিশেষ সমাবর্তনে গত বছরের দাওরায়ে হাদীস (টাইটেল) উত্তীর্ণ প্রায় আড়াই হাজার তরুণ আলেমকে বিশেষ সম্মানসূচক পাগড়ি প্রদান করা হবে।
সম্মেলনে অংশগ্রহণের জন্য এর মধ্যেই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার উলামা-মাশায়েখ ও মুসল্লি উপস্থিত হয়ে মাদ্রাসা ক্যাম্পাস, স্থানীয় আবাসিক হোটেল ও আশ-পাশের এলাকায় অবস্থান করছেন। সম্মেলনের আগের দিন বিশাল সামিয়ানা স্থাপন, স্টেজ নির্মাণ ও মুসল্লীদের বসার ব্যবস্থাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বর্তমানে পুরো ক্যাম্পাস জুড়েই উৎসবমুখর অবস্থা বিরাজ করছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের দাওরায়ে হাদিস (টাইটেল) উত্তীর্ণ প্রায় আড়াই হাজার সাবেক ছাত্র বর্তমানে মাদ্রাসা ক্যাম্পাসে অবস্থান করে নিজ নিজ টোকেন সংগ্রহ ও অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্নে ব্যস্ত রয়েছেন।
সম্মেলন উপলক্ষে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজত আমির পীরে কামেল হযরত আল্লামা শাহ্ আহ্মদ শফী এক বিবৃতিতে সর্বস্তরের মুসলিম জনসাধারণের প্রতি সম্মেলনে অংশগ্রহণ করে বর্তমানে মুসলিম জাতির বিভিন্ন দুর্দশা লাঘবে শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখ প্রদত্ত দিক-নির্দেশনা লাভ এবং দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বহুমুখী ধর্মীয় প্রচার কার্যক্রম পরিদর্শন করার আহ্বান জানান। সম্মেলনের সার্বিক কামিয়াবী ও সুষ্ঠু ব্যবস্থাপনার জন্যও  তিনি সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন