রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিএমপির জঙ্গিবাদবিরোধী গণসংযোগ শুরু

গুলশানের আবাসিক হোটেলগুলোর নিরাপত্তা জোরদারের নির্দেশ বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় প্রবেশের ক্ষেত্রে তল্লাশি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

জঙ্গিবাদবিরোধী জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে সপ্তাহব্যাপী গণসংযোগ শুরু করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল রোববার থেকে শুরু হওয়া এ ‘গণসংযোগ সপ্তাহ’ চলবে আগামী ৪ মে পর্যন্ত। গণসংযোগ সপ্তাহ সফল করতে ডিএমপি’র ৫০টি থানায় সংশ্লিষ্ট বিট কর্মকর্তারা এলাকাবাসীকে নিয়ে উঠান বৈঠক করবে। গতকাল এ গণসংযোগ সপ্তাহের প্রথম দিন। এর অংশ হিসেবে ডিএমপি’র গুলশান বিভাগের সকল হোটেল মালিকদের সাথে হোটেলের নিরাপত্তা জোরদার করার জন্য মতবিনিময় করেন উপ-পুলিশ কমিশনার এস এম মোস্তাক আহমেদ খান।
ডিএমপি জানায়, কমিউনিটি পুলিশের মাধ্যমে সভার আয়োজন করা হবে। পাড়া-মহল্লার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে এ সভার আয়োজন করা হবে। সভায় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে পুলিশের পদক্ষেপ ও জনগণের করণীয় বিষয়ের ওপর আলোচনা চলবে। এ দিকে, মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় প্রবেশের ক্ষেত্রে তল্লাশি কার্যক্রম করেছে মতিঝিল বিভাগের পুলিশ। বায়তুল মোকাররমে আগত প্রত্যেক মুসল্লিকে গতকাল দেহ তল্লাশির মাধ্যমে মসজিদে প্রবেশ করানো হয়। ডিএমপির ডিসি মাসুদুর রহমান জানান, স¤প্রতি শ্রীলঙ্কায় সংঘটিত সন্ত্রাসী কার্যক্রম এবং বাংলাদেশে ইতঃপূর্বে সংঘটিত সন্ত্রাসী ঘটনার পেছনে জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন অনুষঙ্গ রয়েছে যার ব্যাপ্তি ও পরিধি ব্যাপক। এ রকম একটি সমস্যা শুধুমাত্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা নিরসন করা সম্ভব নয়। সর্বসাধারণের ব্যাপক এবং সক্রিয় অংশগ্রহণের মাধ্যমেই একটি রাষ্ট্রের নিরাপত্তা বজায় রাখা সম্ভব। এ লক্ষ্যে ডিএমপিতে ৩০২টি বিটকে সক্রিয় রেখে ও ধারাবাহিকভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণে সপ্তাহব্যাপী চলবে এ গণসংযোগ।
আবাসিক হোটেলে নিরাপত্তা জোরদারের নির্দেশ
রাজধানীর অভিজাত এলাকা গুলশানের আবাসিক হোটেলগুলোর নিরাপত্তা জোরদার করতে হোটেল মালিকদের নির্দেশনা দিয়েছে ডিএমপি। গতকাল রোববার হোটেল মালিকদের সঙ্গে ‘হোটেলের নিরাপত্তা’ শীর্ষক এক মতবিনিময় সভায় ডিএমপির গুলশান বিভাগের ডিসি মোস্তাক আহমেদ এ নির্দেশনা দেন। সভায় তিনি হোটেল মালিকদের উদ্দেশ্যে বলেন, নিরাপত্তার স্বার্থে হোটেলে মেটাল ডিটেক্টর, আর্চওয়ে এবং সিসি টিভি স্থাপন করে হোটেলের নিরাপত্তা জোরদার করতে হবে। হোটেলের অতিথিদের পরিচয় যাচাই-বাছাইয়ের মাধ্যমে নিশ্চিত করতে হবে। হোটেলের কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সঠিকভাবে পরিচয়পত্র, ঠিকানা যাচাই করে, প্রয়োজনে পুলিশের মাধ্যমে ভেরিফাই করে নিয়োগ করার পরামশ দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন