বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে জেএমবি সদস্য আটক

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ২:১১ পিএম

আটক জেএমবি সদস্য দিনাজপুরের চিরিরবন্দরে র‌্যাব অভিযান চালিয়ে শীর্ষ জঙ্গি ও জেএমবি’র সক্রিয় সদস্য হারুনুর রশিদ ওরফে হারুন মুন্সীকে (৩৯) আটক করেছে। এসময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।
গতকাল রোববার দিনগত গভীর রাতে চিরিরবন্দর উপজেলার নশরতপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক হারুন মুন্সীর বাড়ি চিরিরবন্দর উপজেলার দক্ষিণ সুখদেবপুর গ্রামে।
র‌্যাব-১৩ দিনাজপুর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-১ এর মিডিয়া কর্মকর্তা এএসপি আ ন ম ইমরান খান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার রাতে চিরিরবন্দর উপজেলার নশরতপুর এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এসময় নশরতপুর পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় শীর্ষ জঙ্গি ও জেএমবি’র সক্রিয় সদস্য হারুনুর রশিদ ওরফে হারুন মুন্সীকে আটক করা হয়। তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত জঙ্গি চাদা ও সদস্য সংগ্রহের কাজে লিপ্ত ছিল বলে স্বীকার করেছে। জঙ্গির বরাত দিয়ে তিনি জানান, রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় জেএমবির সাংগঠনিক তৎপরতা রয়েছে এবং সংগঠিত হওয়ার চেষ্টা চালাচ্ছে। অন্য জঙ্গিদের আটক করতেও র‌্যাবের অনুসন্ধান অব্যাহত রয়েছে বলে জানান ওই র‌্যাব কর্মকর্তা।
আটক জঙ্গির বিরুদ্ধের নীলফামারী জেলার সদর থানায় একটি ও সৈয়দপুর থানায় একটি মিলে পৃথক ২টি মামলা রয়েছে এবং আটক জঙ্গিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করে একটি মামলা দায়ের করা হবে, যেটি পক্রিয়াধীন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন