বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রমজানে নিত্যপণ্য বাজারে অনিয়ম পেলে কাউকে ছাড় দেয়া হবে না-সাঈদ খোকন

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য পুরো রমজান মাসে রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারসহ নিত্যপণ্য বেচাকেনার হাটে মোবাইল কোর্টের অভিযান চলবে। খাদ্যে ভেজাল দিলে বা দ্রব্যমূল্য নিয়ে কারসাজি করলে কাউকে ছাড় দেয়া হবে না। অনিয়ম পেলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে।
গতকাল বুধবার দুপুরে নগর ভবন মিলনায়তনে দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়ন্ত্রিত কাঁচাবাজার ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্য উল্লেখ করে মেয়র সাঈদ খোকন আরও বলেন, পর্যাপ্ত মালামাল মজুদ রয়েছে। সুতরাং আশা করছি, এবারও দ্রব্যমূল্য স্থিতিশীল থাকবে।
তিনি বলেন, শুধু ছোলার দাম নিয়ে আমরা এখনও চিন্তা-ভাবনায় আছি। তবে আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে কাঁচা ছোলার দামও নিয়ন্ত্রণে চলে আসবে বলে মেয়র আশা প্রকাশ করেন।
ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারা পণ্যে ভেজাল দেবেন না, ওজনে কম দেবেন না। কেউ যদি দোকানে ভেজাল বা মেয়াদোত্তীর্ণ পণ্য রাখেন তার বিরুদ্ধে সঙ্গে-সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।
রমজানে বাজার মনিটরিং করার জন্য ডিএসসিসি’র পক্ষ থেকে একটি টিম করা হচ্ছে জানিয়ে সাঈদ খোকন বলেন, আমাদের টিম প্রতিদিন ডিএসসিসিভুক্ত বাজার পরিদর্শন করবে। বাজারে টাঙানো মূল্য তালিকার বাইরে কেউ পণ্যে বিক্রি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বাজারে সিটি কর্পোরেশনের মূল্য তালিকা বোর্ড ডিজিটাল করা হবে।
এসময় ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ব্যবসা করবেন, করেন। কিন্তু তা হতে হবে নিয়ম নীতির মাধ্যমে। অতিরিক্ত ব্যবসার প্রবণতা চেড়ে দেন। মুনাফার নামে অনৈতিক কার্যকলাপ কোনোভাবেই মেনে নেয়া হবে না। বাজারে ফরমালিনযুক্ত পণ্য বিক্রি করলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন নগর পিতা।
আন্তর্জাতিক বাজারে ছোলার দাম বেশি উল্লেখ করে তিনি বলেন, ছোলার দাম নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয় কাজ করছে, রমজানের এখনও কিছুদিন বাকি আছে। এ সময়ের মধ্যে ছোলার দাম কমানো সম্ভব হবে বলে তিনি আশা করেন।
খোলা জায়গায় পশু জবাই না করার অনুরোধ করেন মেয়র। যারা খোলা জায়গায় পশু জবাই করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার ঘোষণাও দেন তিনি।
মতবিনিময় সভায় ব্যবসায়ীরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এ সময় তারা রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রেখে ব্যবসা করার প্রতিশ্রুতি দেন।
এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান রাজস্ব কর্মকর্তা মোস্তফা কামাল, প্রধান সম্পত্তি কর্মকর্তাসহ ব্যবসায়ী প্রতিনিধিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন