শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হিন্দিতে কথা বলতে না পারায় ঘোজাডাঙ্গা বন্দ‌রে বাংলাদেশি পাসপোর্ট যাত্রী‌কে বিএসএফের নির্যাতন

সাতক্ষীরা ‌থে‌কে স্টাফ রি‌পোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ৪:৫৮ পিএম

হি‌ন্দিতে করা প্রশ্নের উত্তর দিতে না পারায় বিএসএফের নির্যাতনে ফুলসুরাত বেগম না‌মে এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রী আহত হয়েছে।
বুধবার (১ মে) সকালে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এর বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা ই‌ মি‌গ্রেশন সংলগ্ন বিএসএফ চেকপোস্টে এ ঘটনা ঘটে।
আহত পাসপোর্ট যাত্রী ফুলসুরাত বেগম সাতক্ষীরা সদর উপজেলার পরানদহা গ্রামের মোহাম্মদ আকবর আলীর স্ত্রী।
ফুলসুরাত বেগম জানান, চিকিৎসার জন্য গত ২৮ এপ্রিল ভারতে গিয়েছিলাম। আজ ভারত থেকে ফেরার পথে ঘোজাডাঙ্গা বন্দরে পৌঁছালে বিএসএফ সদস্যরা আমার ব্যাগ তল্লাশি করে। এসময় তারা হিন্দিতে আমাকে বিভিন্ন প্রশ্ন করলে আমি হিন্দি বুঝতে ও বলতে না পারায় তার উত্তর দিতে পারিনি। পরে তারা আমাকে বিএসএফ ক্যাম্পে নিয়ে কয়েক ঘণ্টা আটকে রেখে নির্যাতন চালায়। এরপর বিজিবি ও ভারতীয় ইমিগ্রেশন কর্মকর্তাদের হস্তক্ষেপে আমি সেখান থেকে মুক্তি পাই। তিনি আরো জানান, এ বিষয়ে ভারতীয় কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ করা হয়েছে।
এ বিষয়ে ভোমরা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান জানান, বিষয়টি জানার সাথে সাথে আমরা বিএসএফ কর্তৃপক্ষকে চিঠি পাঠাই। ইমিগ্রেশন কার্যক্রম শেষে তাকে বাংলাদেশ নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় ভুল শিকার করে বিএসএফ দুঃখ প্রকাশ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ওবাইদুল ইসলাম ১ মে, ২০১৯, ৫:৩০ পিএম says : 0
দেশের চিকিৎসা ব্যাবস্থা এখনও আদিম যুগে, আর সরকার উন্নয়নের জোয়ারের দাবী করে যাচ্ছে ।
Total Reply(1)
Bharot Batpar ২ মে, ২০১৯, ১:১১ এএম says : 4
Digital every where.
Ehsan Khan ১ মে, ২০১৯, ৫:৫৫ পিএম says : 0
It seems that Indian Border Security Forces (BSF) are not properly educated. They do not have minimum academic qualification. Moreover, they think Bangladesh is a small country and Indians are superior to Bangladeshi citizens. In fact, India is one of poorest nations in the world and they have false vanity about their own nation. So,they think, other nationals should speak in their language. In reality, there are hundreds of different races live in India or Hindustan and they all have to speak Hindi language and it's mandatory. We should give the Indians a good lesson on their maltreatment with Bangladeshi travelers visiting India with legal documents. Ehsan Khan, A World Citizen.
Total Reply(1)
Solaiman ২ মে, ২০১৯, ১:০৮ এএম says : 4
This is nothing but the result of making the MASTER ( RAW / India ) happier earlier.

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন