শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লোহিত সাগরে ২৪ ইরানি ক্রু উদ্ধার করল সউদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০১৯, ৩:২৭ পিএম

লোহিত সাগরের জেদ্দা উপকূলে এক ইরানি তেল ট্যাংকারের ২৪ ক্রুকে উদ্ধার করেছে সউদী আরব।
ইঞ্জিনে বিভ্রাট দেখা দেয়ায় জাহাজটি থেকে সহায়তা চাওয়া হলে তাদের উদ্ধার করে সউদী কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দেশটির বার্তা সংস্থা এসপিএ এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।
জেদ্দা ইসলামিক বন্দর থেকে ৭০ কিলোমিটার দক্ষিণপূর্বে নৌযান হ্যাপিনেস-১ এবং তার ২৬ ক্রু সদস্যকে পাওয়া গেছে। ইঞ্জিন বিভ্রাট ও নিয়ন্ত্রণ হারানোর পর তেল ট্যাংকারটির ক্যাপটেনের কাছ থেকে উদ্ধারের অনুরোধ আসে।
২৬ ক্রু সদস্যের মধ্যে দুই বাংলাদেশিও রয়েছেন। সউদী কোস্ট গার্ড মুখপাত্রের বরাতে এসপিএ জানিয়েছে, তাদের উদ্ধারে জাতিসংঘে ইরানি প্রতিনিধি দলের চার্জ ডি’অ্যাফেয়ার্সের কাছ থেকে সউদী আরবের স্থায়ী প্রতিনিধি দলের মাধ্যমে আনুষ্ঠানিক অনুরোধ এসেছিল।
খবরে বলা হয়েছে, ক্রুদের উদ্ধারে সব ধরনের পূর্ব সতর্কতা অবলম্বন করা হয়েছে। উদ্ধার অভিযানের সময় যাতে পারিপার্শ্বিক কোনো ক্ষতি না হয়, সেদিকেও নজর দেয়া হয়েছে। ইরানি ওই ট্যাংকার থেকে সমুদ্রে তেল ছিটকে পড়েছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।
বুধবার থেকে কোনো দেশ ইরানের তেল কিনলে তাদের মার্কিন নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। এদিকে মধ্যপ্রাচ্যের দুই আঞ্চলিক শক্তি সউদী আরব ও ইরান বেশ কয়েকটি ছায়া যুদ্ধে লিপ্ত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন