সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিসি রোড বঙ্গবন্ধু, আগ্রাবাদ এক্সেস হবে মহিউদ্দিনের নামে মেয়র নাছির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

 নগরীর পোর্ট কানেকটিং রোড বাঙালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আগ্রাবাদ সংযোগ সড়ক চট্টলবীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নামে নামকরণ করা হবে। একই সাথে নগরীর অলংকার মোড় শেখ রাসেল এবং ঐতিহাসিক লালদীঘি ময়দানকে ‘৬ দফা চত্বর’ হিসেবে ঘোষণা দিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বৃহষ্পতিবার রাতে ফলক উম্মোচনের মাধ্যমে নগরীর অলংকার মোড়ের সৌন্দর্যবর্ধন প্রকল্প উদ্বোধনকালে এ ঘোষণা দেন তিনি।
উত্তর কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর চসিক প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম ও আবিদা আজাদ। বক্তব্য রাখেন সাবেক কমিশনার এস এম আলমগীর, আওয়ামী লীগ নেতা নুরুল আমীন, মাষ্টার কামাল উদ্দিন, আবুল কালাম আবু, কাজী আলতাফ, সরোয়ার মোর্শেদ কচি, এরশাদ মামুন ও শওকত আলী। নগরীর অলংকার মোড় থেকে একে খান গেইট পর্যন্ত সৌন্দর্যবর্ধন করেছে সিটি কর্পোরেশন। আউটসোর্সিংয়ের মাধ্যমে অর্ধকোটি টাকা ব্যয়ে রাস্তার পশ্চিম পার্শে সবুজায়ন ও সৌন্দর্যবর্ধনে গৃহিত এ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
সিটি মেয়র আরো বলেন, চট্টগ্রামকে বাসযোগ্য ও নান্দনিক শহর হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার একগুচ্ছ পরিকল্পনা হাতে নিয়েছে। নগরীর বিভিন্ন সেবাধর্মী প্রতিষ্ঠানের মাধ্যমে এ পরিকল্পনা সমূহ বাস্তবায়ন করা হচ্ছে। অচিরেই নগরবাসী এর সুফল ভোগ করবে। এ নান্দনিক সৌন্দর্য রক্ষায় সকল শ্রেণির মানুষের সহযোগিতা কামনা করে মেয়র বলেন, এই সৌন্দর্যবর্ধন ও সবুজায়নের দেখভাল চসিকের একার নয়। এতে নগরবাসীকেও এগিয়ে আসতে হবে। মেয়র বলেন, সুন্দর ও সুস্থভাবে বেঁচে থাকা এবং নতুন প্রজন্মের বেড়ে উঠার জন্য সুন্দর পরিবেশ অতীব জরুরি।
উপক‚লবাসীকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার আহŸান
ঘূর্ণিঝড় ফণির আঘাত থেকে জানমাল রক্ষায় নিরাপদ আশ্রয়ে যেতে উপক‚লবাসীর প্রতি আহŸান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল শুক্রবার সন্ধায় তিনি নগরীর পতেঙ্গা উপক‚ল সরেজমিন পরিদর্শন করেন। এ সময় তিনি লোকজনকে আশ্রয় কেন্দ্রে যেতে মাইকিং করেন। তিনি এলাকাবাসীকে জানান, নিরাপদ আশ্রয়ের জন্য পর্যাপ্ত সংখ্যক আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এ সময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, রেড ক্রিসেন্টের সহ-সভাপতি ডা. শেখ শফিউল আজম মেয়রের সাথে ছিলেন। মেয়র জানান, নগরবাসীকে সহায়তা দিতে কন্ট্রোল রুম চালু করেছে সিটি কর্পোরেশন। দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতির কথাও জানান মেয়র।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন