শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মসিকে ভোট কাল

নির্বাচনে ২২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৩৩ মোবাইল টিম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ৮:০৬ পিএম

রাত পোহালেই ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনের প্রথম ভোট। রোববার (০৫ মে) সকাল ৮ টা থেকে শুরু হবে এ নির্বাচনের ভোট-গ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪ টা পর্যন্ত।
দীর্ঘ প্রতীক্ষিত এ নির্বাচনকে ঘিরে ইতোমধ্যেই সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে শনিবার (০৪ মে) সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।
নির্বাচনে নিরাপত্তায় ২২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৩৩ টি মোবাইল টিম সক্রিয় থাকবে। এছাড়া নিয়োজিত থাকবে র‌্যাবের চারটি কোম্পানির প্রায় ৫ শতাধিক সদস্য।
ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনে মোট ৩১২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০জন প্রার্থী লড়াই করছেন। ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় এখানে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী ইকরামুল হক টিটু।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এ নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে ১২৭টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট-গ্রহণ অনুষ্ঠিত হবে। ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন।
রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে ১০জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য থাকবে।
প্রতি ওয়ার্ডে একটি করে পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। ওয়ার্ডপ্রতি একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ৩ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান আরো জানান, নির্বাচনকালীন সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন