শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে ঝরল ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

রাজবাড়ী সদর উপজেলার আলাদীপুর জামাই পাগলের মাজার গেট এলাকায় বাস- ট্রাক ও মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষে ৪জন নিহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ২০জন। আহতদেরকে রাজবাড়ী সদর হাসাপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া সাভারে পিকআপ ভ্যান খাদে পড়ে ২ ও সিলেটে পিকআপ ভ্যানের চাপায় এক দিনমজুর নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর :
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা হতে ঢাকাগামী গতকাল সকাল সাড়ে ৯টার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের আলাদীপুর এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। নিহতরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার সুলতানপুর ব্যবসায়ী রওশন আলী(৫০), আসমা খাতুন ডলি(৩৫)সহ অজ্ঞাত আরো ২জন।
ঘটনাস্থল ঘুরে দেখা গেছে, সাতক্ষীরা থেকে ঢাকাগামী গ্রীণ বাংলা যাত্রীবাহী পরিবহন বাস (ঢাকা মেট্টো-ব- ১৫-১৬৭২) ও মাইক্রোবাসটি (ঢাকা মেট্টো-চ- ১৬-১০৪০) রাজবাড়ী জেলা শহর হয়ে যমুনা সেতু দিয়ে পাড়ের উদ্দেশে ছেড়ে আসে। অপরদিক থেকে গোয়ালন্দগামী একটি মাছ বোঝাই করা ট্রাক (ঢাকা মেট্টো) ১৩-৪৯৮২) দ্রুত গতিতে গ্রীণ বাংলা যাত্রীবাহী পরিবহনের সাথে সংঘর্ষ ঘটে। এতে করে ঘটনাস্থলে ৩জন মারা যায়। আহত অবস্থায় রাজবাড়ী সদর হাসপাতালে ১জনের মৃত্যু হয়েছে। ঘাতক ট্রাকটি প্রায় ঘটনাস্থল থেকে প্রায় ১ কিলোটার দুরে নতুন রাস্তা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।
জানা গেছে, ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে দেশের দক্ষিণাঞ্চলের ঢাকামুখী প্রবেশ দ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট গত শুক্রবার বেলা ২টা থেকে ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে। এ কারণে যমুনা সেতু দিয়ে ঢাকায় যাবার উদ্দেশ্যে ছেড়ে আসা যানবাহনে চাপ বৃদ্ধি পায় রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে।
রাজবাড়ীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও আহলাদীপুর হাইওয়ে থানাপুলিশ উদ্ধার কাজ পরিচালনা করেছেন।
সিলেট ব্যুরো জনাায় সিলেটের গোয়াইনঘাটে পিকআপ ভ্যানের চাপায় হোসেন আলী (৪৫) নামের এক দিনমজুর নিহত হয়েছেন। নিহত হোসেন আলী উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের নিয়াগুল গ্রামের মৃত মকরম আলীর পুত্র।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে হোসেন আলী সালুটিকর-গোয়াইনঘাট সড়কের নিয়াগুল গ্রামের সামনে ঠেলাগাড়িতে করে ধান নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় বঙ্গবীরগামী একটি পিকআপ ভ্যান হোসেন আলীকে চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পার্শ্ববর্তী লোকজন দৌড়ে এসে চালকসহ পিকআপ আটক করে। পিকআপের চাপায় হোসেন আলীর শারীরিক অবস্থা বেগতিক দেখে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক হোসনে আলীকে মৃত ঘোষণা করেন।
সাভার (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার ধামরাই উপজেলার কসমস এলাকায় পিকআপ ভ্যান খাদে পড়ে চালকসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের কসমস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার আলীনগর গ্রামের জনাব আলীর ছেলে মিঠু (৩৫) ও কুষ্টিয়ার ভেড়ামাড়া উপজেলার বাসিন্দা তৌহিদুল ইসলাম তুষার (২৭)। নিহত মিঠু পিকআপ ভ্যানের মালিক। তিনি নিজেই গাড়িটি চালাচ্ছিলেন এবং তুষার নবীনগর থেকে পিকআপ ভ্যানে উঠেছিলেন মানিকগঞ্জ যাওয়ার উদ্দেশে। তিনি ব্যাংকার বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, সকালে নবীনগর থেকে মানিকগঞ্জ যাচ্ছিল পিকআপ ভ্যানটি। ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের কসমস এলাকায় পৌঁছার পর পিকআপ ভ্যানটি সড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। ধামরাই থানার এসআই শেখ ফরিদ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘুমের কারণে এমনটা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন