বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অত:পর ওসির ক্ষমা এসআই ক্লোজড

ঈশ্বরদী থানায় সাংবাদিক নির্যাতন

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

ঈশ্বরদী থানায় সাংবাদিক ময়নুল ইসলাম মিন্টুকে শারীরিক নির্যাতন ও লাঞ্চিত করার ঘটনায় শুক্রবার রাত ১১ টায় ঈশ্বরদী প্রেসক্লাবে পুলিশ প্রশাসন ও প্রেসক্লাব নেতৃবৃন্দের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পুলিশ প্রশাসনের পক্ষে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) গৌতম কুমার বিশ্বাস এবং সাংবাদিকদের পক্ষে প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু নেতৃত্ব দেন। প্রেসক্লাবের দাবির প্রেক্ষিতে এসআই শাহীন মো. অনু ইসলামকে পাবনা পুলিশ লাইনে ক্লোজ করার পর রাতে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের শুরুতে অভিযুক্ত ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বাহাউদ্দিন ফারুকী ওই ঘটনার জন্য সাংবাদিক ময়নুল ইসলাম মিন্টু’র কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও সে সময় উপস্থিত উর্দ্ধতন কর্মকর্তারাও অনাকাঙ্খিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে সাংবাদিক ও পুলিশ বাহিনীকে দেশের উন্নয়নের স্বার্থে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে একযোগে কাজ করার অনুরোধ জানান।
এ পর্যায়ে প্রেসক্লাবের পক্ষ থেকে আহুত মানববন্ধন ও পথসভা স্থগিত করে ৬ দফা দাবিনামা পুলিশ কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে, সাংবাদিকদের যথাযথ মূল্যায়ন করতে হবে, ময়নুল ইসলাম মিন্টু ওরফে লাহিড়ী মিন্টু নির্যাতনের বিষয়ে প্রেসক্লাবের দাখিল করা আবেদন বিবেচনায় নিয়ে যথাযথ মূল্যায়নের জন্য পুলিশের বিভাগীয় কার্যক্রম অব্যাহত রাখতে হবে, সাংবাদিকদের বিরুদ্ধে পুলিশী হয়রানি বন্ধ করতে হবে, সাংবাদিকদের বিরুদ্ধে কোন অভিযোগের ক্ষেত্রে পুলিশী কার্যক্রম গ্রহনের আগে প্রেসক্লাবকে অবহিত করতে হবে, পুলিশ ও সাংবাদিকদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে হবে এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতা করতে হবে। বৈঠকে পুলিশের পক্ষে আরো উপস্থিত ছিলেন, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, বিশেষ শাখার পরিদর্শক শেখ মো. পারভেজ মোশারফ।
সাংবাদিকদের পক্ষে সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন, সহ-সভাপতি কে এম আবুল বাসার, জেলা পরিষদ সদস্য ও সাংবাদিক শফিউল আলম বিশ্বাস, সাবেক সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান, আবুল হাশেম, সাংবাদিক এম এ কাদের, সমকোণ সম্পাদক আব্দুল মান্নান টিপু, দৈনিক দেশ রূপান্তরের ঈশ্বরদী প্রতিনিধি সম্পাদক মহিদুল ইসলাম, সময়ের ইতিহাস সম্পাদক শেখ মহসীন, পদ্মার খবর সম্পাদক আমিরুল ইসলাম রিংকু, স্বকাল বাংলা সম্পাদক মিশুক প্রধান, সাংবাদিক ওহিদুজ্জামান টিপু, আহসান হাবিব, আতাউর রহমান বাবলু, মাহফুজুর রহমান শিপন, রিয়াদ ইসলাম প্রমূখ।
উল্লেখ্য, গত ১ মে সকালে প্রেসক্লাবের সদস্য ও দৈনিক ভোরের পাতা পত্রিকার ঈশ্বরদী প্রতিনিধি ময়নুল ইসলাম মিন্টু ওরফে লাহিড়ী মিন্টু থানায় সংবাদ সংগ্রহ করতে গেলে থানার এস আই অনু ইসলাম তাকে একাধিকবার শারীরিকভাবে লাঞ্চিত করে। পরবর্তিতে থানার অফিসার ইনচার্জও তাঁকে লাঞ্চিত এবং হুমকি প্রদানের ঘটনায় ঈশ্বরদী প্রেসক্লাবের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে পুলিশ সুপারের নিকট ঘটনার বিচার দাবি করা হয়। এ ছাড়া ২ মে সন্ধ্যায় সাংবাদিকদের এক প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন