মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিএসসিসি’র পৌরকর মেলা শেষ হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৮ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আয়োজনে ১২ দিন ব্যাপী ‘পৌরকর মেলা ২০১৯’ শেষ হচ্ছে আজ। এর আগে গত ২৪ এপ্রিল নগর ভবনে ১২ দিন ব্যাপী এই পৌরকর মেলার উদ্বোধন করেন ডিএসসিসি’র মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের রাজস্ব আদায় বৃদ্ধির স্বার্থে এবং নগরবাসীকে বিশেষ সুবিধা দেয়ার জন্য এই মেলার আয়োজন করা হয়েছে।

এই মেলায় ডিএসসিসি নগরবাসীকে হোল্ডিং ট্যাক্স (পৌরকর) মোট বকেয়ার ওপর ১৫ শতাংশ মওকুফ এবং চলতি অর্থ বছরের হালনাগাদ পৌরকর একত্রে পরিশোধ করলে আরো ১০ শতাংশ (রিবিট) ছাড় দেওয়া হয়েছে। শুক্রবার ছাড়া সপ্তাহের প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই মেলা সকলের জন্য উন্মুক্ত রয়েছে। আজ রোববার দিনব্যাপী মেলা পরিচালিত হওয়ার পর পর্দা নামবে এবারের পৌর কর মেলার। বিষয়টি জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

মেলায় করদাতারা অনলাইন পেমেন্ট ও মোবাইল ব্যাংকিংকের মাধ্যমে পৌরকর পরিশোধের সুযোগ পাচ্ছেন। যার ফলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স অনলাইনের মাধ্যমে যেকোনো স্থান থেকে যেকোনো সময় পরিশোধ করতে পারছেন। মেলায় মেয়র সাঈদ াকনের ঘোষণা অনুযায়ী করদাতারা বকেয়াসহ হাল সনের পৌরকর একসঙ্গে পরিশোধে হালসনের উপর ১০ শতাংশ রিবেট ও বকেয়া পৌর করের উপর আরোপিত ১৫ শতাংশ সারচার্জ মওকুফের বিশেষ সুবিধা পাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন