শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি জনগণের বিরুদ্ধে অবস্থান নেয়ায় জোট ছেড়েছি: আন্দালিব রহমান পার্থ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:২৮ এএম

কোন ক্ষোভের কারণে নয় বরং বিএনপি জনগণের বিরুদ্ধে অবস্থান নেয়ায় ২০ দলীয় জোট ছেড়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

গতকাল একটি বেসরকারি টেলিভিশনের টক শো’তে তিনি এসব কথা বলেন। পার্থ বলেন, গত পনের বিশ বছরে এই প্রথম বিএনপি জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। কেনো নিয়েছে তা জানি না। কোন ক্ষোভের কারণে জোট ছাড়িনি। জোট হয় জাতীয় ইস্যুতে, জোট ভাঙ্গে জাতীয় ইস্যুতে। তিনি জানান, ১৯৯৯ সালে জোট গঠনের সময় এরশাদ সাহেব জোট ভাঙ্গার সময় আমার বাবা আলাদা দল (বিজেপি) করে চার দলীয় জোটে থেকেছে। কারণ জাতীয় ইস্যু ছিল চারদলীয় জোটের পক্ষে। এবার একাদশ জাতীয় সংসদে যাওয়াটা একটা বিরাট জাতীয় একটি ইস্যু। এই নির্বাচন নিয়ে প্রশ্ন আছে। ১২০ দিন এই সরকারকে নির্বাচন নিয়ে প্রশ্ন করার পর ১২১ দিনের মাথায় সংসদে যোগ দেয়ার মানে কী নির্বাচন সুষ্ঠু হয়েছে? এই কারণে বাংলাদেশের সবার মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিএনপি জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এই নির্বাচন নিয়ে ২০ দলের জোটের দলগুলোর প্রশ্ন করার নীতিগত অবস্থান হারিয়েছে। তাই জোট ছেড়ে দিয়েছি।
পার্থ বলেন, ২০০১ সালের নির্বাচনে আমরা ৪টি আসন পেলেও আমাদের সরকারে রাখা হয়নি। যখন জামায়াতের নেতাদের গাড়িতে ফ্ল্যাগ ছিল। কিন্তু আমার বাবা মুক্তিযোদ্ধা তাকে সরকারে রাখা হয়নি। আমরা জোট ভাঙ্গেনি। বিএনপি আমাদের দল ভাঙ্গার চেষ্টা করেছে, তিনজন এমপিকে নিয়ে গেছে, এরপরও আমরা জোট ভাঙ্গেনি। কিন্তু এবার আমরা জোট ছেড়েছি কারণ বিএনপি জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
বিজেপি চেয়ারম্যান বলেন, বিএনপির কেউ আমাকে এখন পর্যন্ত ফোন পর্যন্ত দেইনি, কেউ প্রশ্ন করেননি কেন আমি জোট ছাড়ছি। এ থেকে বোঝা যায় বিএনপি কতটা কেয়ারলেস। বিএনপি মহাসচিব ফোন দিল কী দিল না সেটা বিষয় না, ফোন দিলেও আমার সিদ্ধান্ত আমি পরিবর্তন করবো না। কিন্তু আমি বলছি, বিএনপির কার্টেসির কত অভাব।
এটা বিএনপি ঐক্যফ্রন্টমুখী বেশি হয়েছে, ২০ দলকে কম গুরুত্ব দিচ্ছে, এটা টেকনিক্যাল বিষয়। বিএনপির এটা স্ট্রেটেজি হতে পারে বলে মন্তব্য পার্থের। বিএনপি হিমাগারে যাচ্ছে বলে আপনি কী জোট ছেড়ে যাচ্ছেন এমন প্রশ্নে পার্থ বলেন, বিএনপি হিমাগারে যায়নি, বিএনপি একটি বড় দল। বিএনপি একটি ক্রাইসিসে রয়েছে, আমি আশা করবো বিএনপি আবার আগের জায়গায় ফিরে আসবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পাবে।
পার্থ আরো বলেন, আমি এখন আমার দল গোছাবো। বিএনপি আওয়ামী লীগের রাজনীতির কারণে দেশের বিশাল একটি যুবসমাজ রাজনীতি বিমুখ। আমি তাদের কাছে যাব, তাদেরকে কাজ করার আহবান জানাবো। এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল ইব্রাহিম (অব.), বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন