শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইবাদত-বন্দেগী ও সেবামূলক কাজে সম্পৃক্ত হোন

বিবৃতিতে আল্লামা নূর হোসাইন কাসেমী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৪ এএম

উলামায়ে ইসলামের মহাসচিব ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী এক বিবৃতিতে বলেছেন, পবিত্র রমজানে ইবাদত-বন্দেগী ও সেবামূলক কাজে অধিক সম্পৃক্ত হতে হবে। এতে উলামা-মাশায়েখ ও সকল শ্রেণী-পেশার মুসলমানদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরো দৃঢ় হবে। পাশাপাশি বেহায়াপনা, নগ্নপনা ও বিজাতীয় সাংস্কৃতিক আগ্রাসন প্রতিরোধসহ সকল প্রকার অনৈসলামিক কর্মকাণ্ড দূর করার ব্যাপারে সুদৃঢ় ঐক্য গড়ে উঠবে।
আল্লামা কাসেমী বলেন, উলামায়ে কেরামকে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড, সেবামূলক কাজ ও দারিদ্র দূরিকরণে উদ্যোগী ভূমিকায় আরো বেশী সম্পৃক্ত হতে হবে। পাশাপাশি পবিত্র রমজানে অধিক হারে নামাজ আদায়, কুরআন তিলাওয়াত, যিকির-আযকার, দান-সদকাসহ ব্যাপক পরিসরে ইবাদত-বন্দেগী পালন এবং সকল প্রকার অন্যায়, অপরাধ ও গুনাহ থেকে দূরে থাকার দাওয়াত সাধারণ মুসলমানদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। গীবত তথা পরনিন্দা থেকে দূরে থাকতে হবে।
আল্লামা নূর হোসাইন কাসেমী আরো বলেন, দেশের উলামা মাশায়েখগণ আল্লাহ-রাসূল, কুরআন-হাদীস ও ইসলামের মৌলিক বিধানের মর্যাদা রক্ষায় যেমন সোচ্চার থাকবেন, তেমনি দেশ, সমাজ ও গণমানুষের স্বার্থ নিয়েও আলেম সমাজ ও ইসলামী রাজনৈতিক কর্মীদেরকে কাজ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন