ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে বোয়ালমারীতে ভবন নির্মাণের নামে স্কুলের গাছ বিক্রি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ২:৩৯ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার হাসামদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে ছোট বড় ৪০টি মেহগুনি গাছ সরকারি নিয়ম নিতির তোয়াক্কা না করেই বিক্রি করেছে স্কুলের প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদ সভাপতি। ভবন নির্মাণের নাম করে প্রায় দুই লাখ টাকার গাছ মাত্র ৪৮ হাজার টাকায় বিক্রি করেছে বলে অভিযোগ উঠেছে।
মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ৪০টি মেহগুনি গাছের মধ্যে ১২টি গাছ কেটে রাখা হয়েছে এবং গাছের কিছু অংশ ভ্যানে করে নিয়ে যেতে। এ সময় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিজে দাড়িয়ে থেকে গাছ কাটার বিষয়টি তদারকি করছে।
প্রধান শিক্ষক মো. আইযুবুর রহমান (ভারপ্রাপ্ত) গাছ কাটার বিষয়ে বলেন, স্কুলে ৭৫ লাখ টাকা ব্যয়ে একটি সরকারি ভবন বরাদ্দ হয়েছে। গাছ না কাটলে ভবন নির্মাণ করা যাচ্ছে না। গাছ কাটার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতির বিষয়ে তিনি বলেন, গত ২৮ ফেব্রুয়ারি ২০১৯ স্কুল পরিচালনা পর্ষদের সভায় সিদ্ধান্ত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে লিখিত ভাবে জানানো হয়েছে কিন্তু এখন লিখিত অনুমতি আমরা পাইনি।
এ ব্যাপারে স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি আঃ সাত্তার মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তনিি ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রহিম বলেন, গাছ কাটার বিষয়ে প্রধান শিক্ষক আমাকে লিখিত ভাবে জানিয়েছে কিনা আমার মনে নেই। আমার কি বা ক্ষমতা কি বা করবো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন