ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

চীনা প্রতিনিধি দলের সাথে চট্টগ্রাম চেম্বারের বৈঠক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

চীনের ইউনান বুশান প্রদেশের ৫ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দলের সাথে গতকাল (বুধবার) চট্টগ্রাম চেম্বারের এক মতবিনিময় সভা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রাইভেট সেক্টরের ভূমিকা অপরিসীম। বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত বিভিন্ন সুবিধার কথা উল্লেখ করে তিনি চট্টগ্রামের মীরসরাই ও আনোয়ারায় নির্মিতব্য অর্থনৈতিক অঞ্চলে চীনা বিনিয়োগ প্রত্যাশা করেন। এছাড়া দু’দেশের মধ্যে কানেক্টিভিটির উন্নয়ন নিশ্চিতের উপর গুরুত্বারোপ করেন।
মাইনিং, রিয়েল এস্টেট, হাইড্রো পাওয়ার ডেভেলাপমেন্ট, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, লজিস্টিকস, হেলথ ইন্ডাস্ট্রি, ইকোলজিক্যাল এগ্রিকালচার এবং অফশোর ইনভেস্টমেন্ট ইত্যাদি খাতসমূহের উপর কাজ করতে প্রতিনিধিদল তাদের আগ্রহের কথা জানান। এছাড়া মীরসরাই বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। ডুয়ান ঝিকুই’র নেতৃত্বে প্রতিনিধিদলের অন্যান্য সদস্যবৃন্দ হলেন- তিয়ান চুন কিং, দেং ঝং জি এবং গুও ঝিং চং।
এ সময় উপস্থিত ছিরেন চেম্বার পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) ও অঞ্জন শেখর দাশ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম আঞ্চলিক পরিচালক সুমন চৌধুরী ও বাংলাদেশ ইকনোমিক জোন অথরিটি’র উপ-সচিব ইঞ্জিনিয়ার মোঃ আহসান উল্যাহ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন