মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কনস্টেবল নিহতের ঘটনায় হাইমচর ওসি বরখাস্ত

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৩ এএম

চাঁদপুরের হাইমচরে জেলেদের হামলায় পুলিশ কনস্টেবল মোশারফ হোসেন (৩২) নিহত হওয়ার ঘটনায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মহসীনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার তাকে রাজশাহী রেঞ্জে বদলির আদেশ দেয়া হয়। এ খবর নিশ্চিত করেছেন পুলিশ সুপার জিহাদুল কবির। এ নিয়ে হাইমচর থানার ৪ জন পুলিশ সদস্যকে একই অভিযোগে সাময়িক বরখাস্ত করা হলো।
গত ২৯ এপ্রিল হাইমচর থানার উপ-পরিদর্শক (এসআই) মকবুল হোসেন, সহকারি উপ-পরিদর্শক (এএসআই) সুমন সরকার ও পুলিশ কনস্টেবল শাহাদাত হোসেনকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে নেয়া হয়।
হাইমচর থানার কনস্টেবল মোশারফ হোসেন মেঘনায় জেলেদের হামলায় নিহত হওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে এ ব্যবস্থা নেয়া হয়। জানা যায়, গত ২৬ এপ্রিল পরোয়ানাভুক্ত মাদক মামলার এক আসামি আটকের জন্যে হাইমচর থানার এএসআই সুমন সরকারের নেতৃত্বে ৩ পুলিশ ইঞ্জিনচালিত নৌকায় মেঘনার পশ্চিম পাড়ে নীলকমল ইউনিয়নের চরকোড়ালিয়া এলাকায় অভিযান চালায়। রাতের ঐ অভিযানে লাইফ জ্যাকেট না নিয়ে এবং পর্যাপ্ত পুলিশ সদস্য না নিয়ে উত্তাল মেঘনা পাড়ি দেন অভিযানকারিরা। এ সময় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় জাটকা ধরায় ব্যস্ত জেলেরা দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে পুলিশ সদস্য মোশারফ হোসেন নিখোঁজ হন। ঘটনার দু’দিন পর ২৮ এপ্রিল বরিশালের হিজলা এলাকায় নিখোঁজ মোশারফের লাশ ভেসে ওঠে। এ ঘটনায় মোশারফ হোসেনের স্ত্রী হাইমচর থানার পুলিশ কনস্টেবল শামীমা আক্তার বাদি হয়ে ২৭ এপ্রিল একটি হত্যা মামলা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন