শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গণমাধ্যমের জন্য নীতিমালা হচ্ছে -ইকবাল সোবহান চৌধুরী

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, গণমাধ্যমের জন্য নীতিমালা হচ্ছে এবং টেলিভিশন সাংবাদিকদের ওয়েজ বোর্ডের আওতায় আনা হবে। গতকাল (শনিবার) চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন আয়োজিত ‘সাংবাদিকদের মর্যাদা, শ্রম আন্দোলন এবং গণতান্ত্রিক অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. অনুপম সেন। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ-উল আলম, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাবেক সভাপতি আবু সুফিয়ান। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিকদের মর্যাদা প্রতিষ্ঠিত হবে তখনি, যখন সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত হবে। পাশাপাশি এর জন্য দেশের গণতান্ত্রিক অবস্থাও বিরাজমান থাকতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চান না। গণমাধ্যমের বিকাশকে সংরক্ষণ করতে চান। প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, সাংবাদিকদের মর্যাদা রক্ষা ও অধিকার দিতে বঙ্গবন্ধু ১৯৭৪ সালে সংবাদপত্র আইন করেছিলেন। কিন্তু ২০০৬ সালে তৎকালীন সরকার রাতের আঁধারে সাংবাদিকদের শ্রম আইনের অধীনে নিয়ে যায়। ইকবাল সোবহান বলেন, সাংবাদিকতার মর্যাদা রক্ষার জন্য সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, সরকার সাংবাদিকদের প্রতি সংবেদনশীল। তাই সাংবাদিকদের জন্যে কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। এর আগে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী গুরুতর অসুস্থ প্রবীণ সাংবাদিক সিদ্দিক আহমেদকে নগরীর একটি ক্লিনিকে দেখতে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন