শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিসি ও এক্সেস রোড ‘ঈদের আগে যান চলাচলের উপযোগী করা হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

 নগরীর গুরুত্বপূর্ণ সড়ক পোর্ট কানেকটিং ও আগ্রাবাদ এক্সেস রোডের কার্পেটিং লেয়ারের কাজ শুরু হয়েছে। গতকাল (বুধবার) পোর্ট কানেকটিংস্থ নিমতলা এবং পরে পোর্ট কানেকটিং জংশনে আগ্রাবাদ এক্সেস রোর্ডের কার্পেটিংয়ের কাজ উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
মেয়র নাছির বলেন, এ দু’টি সড়ক নগরীর জনবহুল এলাকা ও অত্যন্ত ব্যস্ততম সড়ক। চট্টগ্রাম বন্দরের সাথে এ সড়ক দু’টি সরাসরি সংযুক্ত। প্রতিদিন প্রায় ১০-১২ হাজার গাড়ি এ সড়ক দু’টি দিয়ে চলাচল করে। ব্যস্ততম এ সড়ক দু’টির কাজের গুণগতমান উন্নততরভাবে করা হচ্ছে। এ কাজের গুণগতমান দেখভাল করছেন জাইকার বিশেষজ্ঞ দল। তিনি বলেন, আসন্ন ঈদের আগেই পোর্ট কানেকটিং রোডের নিমতলা থেকে তাসফিয়া পর্যন্ত রাস্তার পূর্বাংশ এবং বেপারী পাড়া থেকে এক্সেস রোডের দক্ষিণাংশ মিডিয়ান বøকসহ কাপেটিং লেয়ারের কাজ শতভাগ সম্পন্ন করে জনচলাচলের উপযোগী করা হবে।
মেয়র বলেন, জাইকার অর্থায়নে নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ সড়কের ৫ দশমিক ৭ কিলোমিটার দীর্ঘ এবং ১২০ ফুট প্রশস্ত নিমতলা থেকে তাসফিয়া পর্যন্ত ১শ কোটি টাকা এবং ২ দশমিক ৩৭৮ কিলোমিটার দীর্ঘ ১২০ ফুট প্রশস্ত বাদামতলী থেকে বড়পুল পর্যন্ত আগ্রাবাদ এক্সেস রোড ৫১ কোটি টাকা ব্যয়ে উন্নয়ন কাজ চলছে। ইতোমধ্যে পিসি রোড ও আগ্রাবাদ এক্সেস রোডের নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী নামে নামকরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত¡াবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, তত্ত¡াবধায়ক প্রকৌশলী ঝুলুন কুমার দাশ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন