ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

রোহিঙ্গাদের জন্য ১০ কোটি ডলার দেবে কানাডা

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

রোহিঙ্গাদের জন্য কানাডা ১০ কোটি মার্কিন ডলারের সহায়তার ঘোষণা দিয়েছে। এই অর্থ বাংলাদেশে রোহিঙ্গাদের স্বাস্থ্য, শিক্ষা, জীবনযাত্রার মান উন্নয়নে ব্যয় করা হবে। গতকাল বুধবার কানাডার আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রীর সংসদীয় সচিব কমল খেরা এই অর্থ সহায়তার ঘোষণা দেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রীর সংসদীয় সচিব কমল খেরা পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন।
বৈঠক শেষে কমল খেরা কমল খেরা উপস্থিত সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে রয়েছে কানাডা। কানাডা এই সংকট সমাধানে অভ্যন্তরীণ, আঞ্চলিক ও আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে কাজ করে চলেছে। এসময় তিনি কানাডার আন্তর্জাতিক উন্নয়ন ও নারী সমতা বিষয়ক মন্ত্রী ম্যারায়েম মনসেফের পক্ষ থেকে রোহিঙ্গাদের জন্য আরো ১০ কোটি মার্কিন ডলার অর্থ সহায়তার ঘোষণা দেন। এই অর্থ রোহিঙ্গাদের স্বাস্থ্য, শিক্ষা, বর্ষা মৌসুম মোকাবিলা, জীবনযাত্রার মান উন্নয়ন ইত্যাদিতে ব্যয় করা হবে। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে কানাডা আমাদের পাশে রয়েছে। তারা রোহিঙ্গাদের জন্য সহায়তা করছে।
কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রীর সংসদীয় সচিব কমল খেরা ২০-২২ মে তিন দিনের সফরে বাংলাদেশ এসেছেন। তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনও করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন