শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২৭ সংগঠনের মানববন্ধনে আবুল মকসুদ

জবাবদিহিতা না থাকায় সড়কে হত্যাকান্ড চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:২৫ এএম

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সহ-সভাপতি ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেছেন, আমাদের দেশের প্রশাসন, পুলিশ ও সড়ক কর্তৃপক্ষের যদি ন্যূনতম জবাবদিহিতা থাকত তাহলে প্রতিনিয়ত সড়কে দুর্ঘটনার নামে হত্যাকান্ড দেখতে হতো না।
গতকাল শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগরে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল গেটের সামনে ‘সড়কে মৃত্যুর মিছিল বন্ধ কর : নিরাপদ গণপরিবহন নিশ্চিত কর’ শীর্ষক এক দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পরিবেশ আন্দোলনসহ স্বেচ্ছাসেবী ও সামাজিক ২৭টি সংগঠন মানববন্ধনে অংশ নেয়।
আবুল মকসুদ বলেন, আজকে আমরা যারা এখানে উপস্থিত আছি তারা সবাই ১৫ বছর ধরে সড়কে নিরাপত্তার দাবিতে আন্দোলন করে আসছি। পৃথিবীর কোনো রাষ্ট্রের পরিবহন ব্যবস্থা এত খারাপ না। বিশ্বের সব চেয়ে অনুন্নত রাষ্ট্রের পরিবহন ব্যবস্থাও এর চেয়ে অনেক ভালো।
তিনি বলেন, আমরা এ সরকারের কাছ থেকে মুষ্টিমেয় মালিক পক্ষকে সন্তষ্ট না করে বরং সাধারণ যাত্রীর নিরাপত্তা নিশ্চিত করার নিশ্চয়তা চাই। সড়কে নিরাপত্তা আনার জন্য জনগণের দাবির প্রেক্ষিতে সরকার কী কী নীতিমালা গ্রহণ করেছে আমরা তাও আগামী বাজেটের আগেই দেখতে চাই। বাপার যুগ্ম সম্পাদক মিহির বিশ্বাসের সঞ্চালনায় মানববন্ধনে লিখিত বক্তব্য দেন বাপার সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন