মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভালুকায় বেতন বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

ময়মনসিংহের ভালুকা উপজেলার ভরাডোবা এক্সপেরিয়েন্স হ্যারিফ্যাশন মিলের শ্রমিকরা গতকাল বেতন ও বোনাসের দাবিতে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করে রাখে। খবর পেয়ে শিল্প পুলিশসহ ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২৭মে এর মধ্যে বেতন বোনাস পরিশোধ করা হবে বলে আশ্বাস দিলে মিল শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
আন্দোলনরত শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, এই মিলে সুইং, ফিনিসিং, কাটিং, ড্রাইং ও ওয়াস সেকশনে সাড়ে তিন হাজার শ্রমিক কাজ করে। গত সপ্তাহ থেকে শ্রমিকরা কোম্পানির কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করেও তাদের বেতন ও বোনাস আদায় করতে পারেনি।
গতকাল কোম্পানি বেতন ও বোনাস দেয়ার কথা ছিল। ওই দিন বেতন ও বোনাস না দেওয়ায় মিল শ্রমিকরা মিল গেইট এর সামনে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করে রাখে। এসময় মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। খবর পেয়ে শিল্প পুলিশ ও ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আজকের এর মধ্যে বেতন বোনাস পরিশোধ করা হবে বলে এই আশ্বাশ দিলে মিল শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
এক্সপেরিয়েন্স মিলের জেনারেল ম্যানেজার সেলিম রেজা জানান, সোমবার শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করা হবে। ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, মিল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে সোমবার বিকালের মাঝে শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হবে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন