ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া উপনির্বাচনে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা, ২৪ জুন ভোট গ্রহন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ২:৩৩ পিএম

আগামী ২৪ জুন অনুষ্ঠিতব্য বগুড়া সদর আসনের উপনির্বাচনে সোমবার ছিল মনোনয়ন বাছাই। বাছাইকালে বিএনপি এর ১জন সহ মোট ৩ জনের মনোনয়ন বাতিল হয়েছে । বাতিল হওয়া মনোনয়নের মধ্যে রয়েছে বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং বগুড়া পৌর সবার মেয়র এ্যাড. মাহবুবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী জাফর আলম ও আলী হাসান । 

মনোনয়ন বাতিলের কারণ ব্যাক্ষা করে জেলার সিনিয়র নির্বাচন অফিসার মাহবুব আলম শাহ বলেন, বিএনপির মনোনিত প্রার্থী এ্যাড. মাহবুব বর্তমানে একটি লাভজনক পদে অধিষ্ঠিত আছেন বিধায় তার মনোনয়ন বাতিল হয়েছে । অন্য,দুজন স্বতন্ত্র প্রার্থী তাদের মনোনয়নের স্বপক্ষে যে গণ স্বাক্ষর দাখিল করেছেন যাচাই বাছাইকালে তার সত্যতা পাওয়া যায়নি বিধায় তা’ বাতিল হয়েছে ।
এই আসনে মনোনয়ন দাখিলকারি মোট ১১ জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষনা করেছে নির্বাচন কমিশন । এদের মধ্যে রয়েছেন, বিএনপির দুই প্রার্থী যথাক্রমে সাবেক এমপি গোলাম মোঃ সিরাজ ও রেজাউল করিম বাদশা । আ’লীগের প্রার্থী এস এম টি জামান নিকেতা এবং জাতীয় জাতীয় পার্টির প্রার্থী নূরুল ইসলাম ওমর। এছাড়া অপর বৈধ প্রার্থীরা হলেন বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র সৈয়দ কবর আহম্মেদ (মিঠু) ও মোঃ মিনহাজ মন্ডল।
নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুযায়ি আগামী ৩ জুনের মধ্যে প্রার্থীতা প্রত্যাহারের পর ৪ জুন প্রতীক বরাদ্দ করবে কমিশন। আগামী ২৪ জুন সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত ইভিএম এ ১শ’৪১ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন