রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীর আজিমপুরে দুটি আধুনিক মোবাইল টয়লেট উদ্বোধন

প্রকাশের সময় : ৩০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নগরবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে নারী-পুরুষের জন্য পৃথক দুটি আধুনিক মোবাইল টয়লেট উদ্বোধন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এর ফলে নগরীতে চলাচলকারী নারী-পুরুষ সহজেই এবং স্বাচ্ছন্দ্যে তাদের টয়লেটের কাজ সারতে পারবেন।

গতকাল রোববার সকালে আজিমপুর চৌরাস্তায় টয়লেট দুটির উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল।
বেসরকারি সংস্থা ওয়াটার এইড ও সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে মহিলা ও পুরুষের জন্য পৃথক মোবাইল টয়লেট দুটি নির্মাণ করা হয়। আজিমপুর চৌরাস্তা মোড়ের জন্য নির্মিত এ মোবাইল টয়লেট দুটিতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর জোর দেওয়া হয়েছে বেশি।
উদ্বোধনকালে প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল বলেন, এ এলাকার মধ্যে আজিমপুর চৌরাস্তা সবচেয়ে ব্যস্ততম জায়গা। এখানে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করেন। এ এলাকায় ভালো কোনো পাবলিক টয়লেট না থাকায় জনসাধারণকে এতোদিন বিভিন্ন বিড়ম্বনায় পড়তে হতো। আশা করি আজ থেকে এ সমস্যা আর থাকবে না।
শুধু মোবাইল টয়লেট নির্মাণ করাই আমাদের মূল উদ্দেশ্যে নয়, আমরা চাই নগরবাসী যেন স্বস্তিতে চলাচল করতে পারেন। একইসঙ্গে টয়েলেটগুলো যাতে পরিষ্কার থাকে তার দিকে খেয়াল রাখতে হবে।
এ সময় ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, ওয়াটার এইড ও সাজেদা ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন