শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলের আমড়াখালী এলাকা থেকে আন্তর্জাতিক মুদ্রাপাচারকারী সদস্যকে আটক করেছে বিজিবি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ৭:৪২ পিএম

ভারত থেকে পাসপোর্ট যোগে বাংলাদেশে আসা ৭ জন আন্তর্জাতিক মুদ্রাপাচারকারী সদস্যকে আজ শুক্রবার বিকেলে বেনাপোল’র আমড়াখালী এলাকা থেকে ২ লক্ষ ৫৩ হাজার ৪ শত মার্কিন ডলার, ৭০ হাজার পাউন্ড, ৫ হাজার ৯০ রুপি সহ আটক করেছে বিজিবি।
বেনাপোলে ডলার পাচারের এটিই সর্ববৃহৎ চালান বলে বিজিবি জানায়।
আটককৃতরা হলো-শরিয়তপুর জেলার ইউসুফ আলীর ছেলে বিল্লাল হোসেন(২৮), সেকেন্দার আলীর ছেলে আব্দুস সালাম(৩০), আবুল কাশেমের ছেলে ইকবাল সরদার(২৭),মোঃ সিরাজুল ইসলামের ছেলে মিরাজুল ইসলাম(২২),মৃত সিরাজদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম(৪৪), হোসেন চৌকিদারের ছেলে কবির হোসেন(৩৩) ও ইউসুফ মেলকারের ছেলে সাইফুল ইসলাম(৩৪)। আটকৃতদের বাড়ি শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়। আটকৃত ডলারের আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদে জানতে পারি, ভারতে থেকে বৃহৎ একটি ডলারের চালান বেনাপোল থেকে পাচার হয়ে ঢাকায় যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল সাউথ লাইন পরিবহনে তল্লাশী চালিয়ে ২ লক্ষ ৫৩ হাজার ৪ শত ইউএস ডলার, ৬৯ হাজার ৯শত পঞ্চাশ পাউন্ড, ৫ হাজার ৯০ ভারতীয় রুপি ও মোবাইল ফোন ক্রেডিট কার্ডসহ ৭ আন্তর্জাতিক মুদ্রাপাচারকারী দলের সদস্যকে (পাসপোর্ট যাত্রী) আটক করা হয়। তিনি আরো জানান, এই হুন্ডি পাচারকারীরা এর আগে তারা ৩০ বার পাসপোর্ট যোগে ভারতে গিয়েছিল। আটককৃতদের জিঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামল হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন