শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানের সঙ্গে যুদ্ধ হলে পুরো মধ্যপ্রাচ্য জ্বলবে: হিজবুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ২:৪৭ পিএম

ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু হলে সে আগুনে পুরো মধ্যপ্রাচ্য জ্বলবে বলে জানিয়েছেন লেবাননের হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। শুক্রবার রাতে কুদস দিবস উপলক্ষে এক ভাষণে তিনি এ কথা বলেন।

নাসরুল্লাহ বলেন, যুদ্ধ শুরু হলে তা ইরানের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। বরং যুদ্ধের আগুন পুরো মধ্যপ্রাচ্যকে গ্রাস করবে। তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার গোয়েন্দা বাহিনী এটা ভালো করে জানে ইরানের সঙ্গে যুদ্ধের পরিণতিতে মধ্যপ্রাচ্যে মার্কিন স্বার্থ ও সেনাবাহিনী ধ্বংস হবে এবং সৌদি শাসক গোষ্ঠী ও ইসরায়েলের মতো যারা যুক্তরাষ্ট্রের সঙ্গে সহযোগিতা করছে তাদেরকে যুদ্ধের পরিণাম ভোগ করতে হবে।

হিজবুল্লাহ মহাসচিব আরও বলেন, ইরানের বিরুদ্ধে যুদ্ধ হলে আন্তর্জাতিক বাজারে এক ব্যারেল তেলের দাম হবে ২০০ থেকে ৩০০ ডলার এবং ট্রাম্প ২০২০ সালের নির্বাচনে হেরে যাবে। নানা কারণেই ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্র যুদ্ধে যাবে না বলে তিনি মন্তব্য করেন।

হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র শক্তি প্রসঙ্গে নাসরুল্লাহ বলেন, আমরা মিথ্যা বলি না। আমি আবারও পুরো বিশ্বের সামনে বলছি আমাদের কাছে লক্ষ্যে নিখুঁতভাবে আঘাত হানার মতো যথেষ্ট পরিমাণ ক্ষেপণাস্ত্র রয়েছে; যা দিয়ে মধ্যপ্রাচ্যের চেহারা পরিবর্তন করে দেয়া সম্ভব। এ সময় তিনি ট্রাম্পের ‘ডিল অব দ্য সেঞ্চুরি’-কে ফিলিস্তিনিদের অধিকার হরণের ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করে তা মোকাবিলার ঘোষণা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Foyzul ১ জুন, ২০১৯, ১০:১৪ পিএম says : 0
100% Sheur
Total Reply(0)
MD Arman Hossain Antar ৩ জুন, ২০১৯, ১১:০৭ পিএম says : 0
Go ahead Hijbullah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন