শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সোনাই নদীতে ভাঙন : ২০ গ্রাম প্লাবিত

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:৪৩ এএম

শনিবার ভোর রাতে প্রবল বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদীতে ৩টি ভাঙ্গন দিয়ে ২০ গ্রাম প্লাবিত হয়েছে। এতে ২ শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। ৫শ হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে গেছে। কাচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় অর্ধশতাধিক।

শনিবার রাত থেকেই ভারী বর্ষন ও উজান থেকে নেমে আসা ভারতীয় পানির স্রোতে মাধবপুর উপজেলার আলাবক্স ও কমলানগর গ্রামের নিকট সোনাই নদীর ৩টি স্থানে ভাঙ্গন দেখা দেয়। এতে মুহুর্তের মধ্যেই আশপাশের কমলাপুর, হরিণখোলা, সিদ্ধরপুর, চৈতন্যপুর, কালিকাপুর, জয়নগর, দেবপুর, নুরুল্লাপুর, মনোহরপুর, সাতপাড়িয়াসহ প্রায় ২০ গ্রাম প্লাবিত হয়েছে।

মাধবপুর মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক হঠাৎ সোনাই নদী ভাঙ্গনে প্রায় ২ শতাধিক পুকুরের কোটি টাকার মাছ ভেসে গেছে। মাধবপুর দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, মাঠ পর্যায়ে ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে। ক্ষতিগ্রস্তদের মধ্যে আর্থিক সাহায্য দেয়া হবে। মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান, প্রবল বর্ষন ও পাহাড়ি ঢলে মাধবপুর সোনাই নদীর ভাঙ্গনে এলাকার লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন