বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে লাখো পর্যটক

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৯, ১২:০৩ এএম

বৈরী আবহাওয়া ঈদ আনন্দ উদযাপনে রুখতে পারেনি ভ্রমণ পিয়াসু মানুষকে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে লাখো পর্যটক সমবেত হয়েছেন কক্সবাজার সমুদ্র সৈকতে। ঈদের লম্বা ছুটিতে হরেক রকম পর্যটকে এখন মুখর কক্সবাজার সৈকত।
গতকাল শনিবার বিকেলে সৈকতের কয়েকটি পয়েন্টে গিয়ে দেখা গেছে, সাগরের নীল জলরাশিতে উচ্ছ¡াসে মেতেছে আগত পর্যটকরা। থেমে থেমে চলা বৃষ্টি আগত পর্যটকদের উচ্ছ¡াস যেন কমাতে পারছে না কিছুতেই। মুক্ত সৈকতে ছুটে বেড়ানো ছাড়াও সাগরে গোসল করে তারা প্রশান্তি লাভ করছেন।
নগর জীবনের যান্ত্রিকতা থেকে দূরে সাগরের নীল জলরাশিতে অবিরত ঢেউ এর মাঝে বাঁধভাঙা আনন্দে মেতেছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকরা। তাদের উল্লাসে মুখরিত বিশ্বের দ্বীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার।
দীর্ঘদিন প্রচন্ড গরম থাকার পর এ বৃষ্টি পর্যটকেরা তেমন কোন সমস্যাই মনে করছেন না। বরং এ বৃষ্টি যেন ঈদ আনন্দে বাড়তি আনন্দ যোগ করেছে। সমুদ্র সৈকত ছাড়াও ইনানীর পাথুরে সৈকত, পর্যটন স্পট দরিয়ানগর, হিমছড়ি, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কেও ভিড় করছেন পর্যটকরা।
এদিকে পর্যটকদের নিরাপত্তায় নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। কক্সবাজার ঘুরতে আসা পর্যটক দম্পতি বলেন, ঈদের টানা ছুটিতে কক্সবাজার এসে খুব ভালো লাগছে। বৃষ্টি আর সাগর আমাদের একাকার করে দিচ্ছে। ঈদকে খুব উপভোগ করছি। কথা হয় ঢাকা, রাজশাহী ও সিলেট থেকে আসা আরো কয়েক জন পর্যটকের সাথে। তারা প্রত্যেকেরই মন্তব্য, চমৎকার কক্সবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতি।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন বলেন, ঈদের ছুটিতে পর্যটকরা যাতে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারে সেই লক্ষ্যে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি পর্যটন স্পটে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছে।
তিনি আরো বলেন, ৫ শতাধিক হোটেল মোটেল ও গেস্ট হাউজে ৩ লক্ষাধিক পর্যটকের ধারণ ক্ষমতা রয়েছে। পর্যটকদের সমুদ্র স্নানে নিরাপত্তা দিতে পুলিশের পাশাপাশি ৩টি বেসরকারি লাইফ গার্ড সংস্থার অর্ধশতাধিক প্রশিক্ষিত লাইফ গার্ড কর্মী নিয়োজিত রয়েছেন।
ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফখরুল ইসলাম জানান, পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ সকল পর্যটন স্পটগুলোতে সতর্ক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন