রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুনর্বাসন ও ক্ষতিপূরণ দাবিতে রূপপুরে মানববন্ধন

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

পাবনার ঈশ্বরদীর রূপপুর মোড়ের ¯¦র্ণকলি বিদ্যাসদন, মসজিদ, বাড়ি-ঘরসহ দুই শতাধিক ব্যবসায়ী তাদের দোকান ও প্রতিষ্ঠান উচ্ছেদ করার আগে পুনর্বাসন ও ক্ষতিপুরণের দাবি জানিয়েছেন। রোববার দুপুরে ঈশ্বরদী শহরের স্টেশন রোডে তারা এ দাবিতে ঘন্টাব্যাপি মানববন্ধন ও পথসভা করেন। পরে পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম)কে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন ও পথসভায় রূপপুর মোড় ব্যবসায়ী সমিতির সভাপতি জালাল উদ্দিন তপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্বর্ণকলি বিদ্যাসদনের পরিচালক মনিরুল ইসলাম বাবু, রেলওয়ে শ্রমিকলীগ পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দার, পাকশী ইউনিয়ন যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ ।

উল্লেখ্য, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের নিরাপত্তার জন্য রূপপুর মোড়ে রেলওয়ের জমিতে থাকা এসব স্থাপনা উচ্ছেদ করতে নির্দেশ দিয়েছে রেলওয়ে মন্ত্রণালয়। উচ্ছেদ করার প্রাথমিক প্রস্তুতি হিসেবে স্কুল, মসজিদ, দোকানপাট, বাড়িসহ ২ শতাধিক প্রতিষ্ঠানে লাল ক্রস চিহ্ন এঁকে চিহ্নিত করা হয়েছে। এ কারণে উচ্ছেদ আতঙ্কে রয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. ইউনুছ আলী জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের নিরাপত্তার জন্য রূপপুর মোড়ে রেলের জমিতে থাকা স্থাপনা উচ্ছেদ করার জন্য রেলওয়ে মন্ত্রণালয় থেকে নির্দেশনা এসেছে। সে কারণে স্থাপনাগুলো চিহ্নিত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন