শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পোল্ট্রি খামারে ভ্রাম্যমান আদালতের জরিমানা

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটন : | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১১:৩২ পিএম

গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও ইউনিয়নের দিঘধা গ্রামের দুই পোল্ট্রি খামারী ও এক দোকানীকে ভ্রাম্যমান আদালত ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন। ১০ জুন সোমবার বিকালে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
জানা যায়, উপজেলার তরগাঁও ইউনিয়নের দিঘধা গ্রামের পোল্ট্রি খামারী উদ্যোক্তা শামীমা পারভীন স্বপ্না’কে ২০ হাজার টাকা, গিয়াস উদ্দিন ফালু’কে ২৫ হাজার টাকা এবং দোকানী আবুল কাশেম’কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনার সময় দেখা যায় পোল্ট্রি খামারীরা কোন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ছাড়াই ইচ্ছে মত অ্যান্টিবায়োটিক খাওয়াচ্ছেন এবং মুরগির বিষ্টা যথাযথ নিয়মে সংরক্ষণ করছে না। খামারীদের অবহেলা, অপরিচ্ছন্ন ও পশু রোগ আইন ২০০৫ এর ২০ ধারা মোতাবেক তাদের ৩ জনকে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অন্যান্য পোল্ট্রি খামারীদের সতর্ক করা হয়েছে। এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আনিসুর রহমান ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গাজীপুর জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নির্দেশনা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহীনূর ইসলামের তত্ত¡াবধানে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন