ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

মহানগর

শিশু হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে : ডেপুটি স্পিকার

প্রকাশের সময় : ১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিশু হত্যার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। তিনি বলেন, ‘শিশুরা ফুলের মতোই পবিত্র। তাদের পদচারণায় মুখরিত থাকে আমাদের চারপাশ।
যে সকল পাষ- ব্যক্তি এই শিশুদের হত্যা করে, তাদের শুধু সমাজ থেকে বিচ্ছিন্ন নয়, দৃষ্টান্তমূলক শাস্তিও নিশ্চিত করা হবে। গতকাল (মঙ্গলবার) রাজধানীর গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে আয়োজিত ‘শিশু হত্যা বন্ধ করি, শিশু সুরক্ষা নিশ্চিত করি’ শীর্ষক আলোচনায় তিনি একথা জানান। বেসরকারি আন্তর্জাতিক সংস্থা সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং বাংলাদেশ শিশু একাডেমী যৌথভাবে ১৩তম চাইল্ড পার্লামেন্টের আয়োজন করে। ‘চাইল্ড পার্লামেন্ট’ এর ১৩তম অধিবেশনের উদ্বোধনী পর্বে ফজলে রাব্বী মিয়া বলেন, ‘বাজেটে শিশুদের জন্য সুনির্দিষ্টভাবে বরাদ্দ রাখা হবে। কারণ বাংলাদেশ সরকার শিশুবান্ধব সরকার তা বিশ্ববাসী জানে। শিশুদের জন্য সরকার বিভিন্ন ধরনের কাজ করে যাচ্ছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা দেওয়া আছে।’
ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী দেশের জন্য কাজ করে যাচ্ছেন, তবে তাকে সেভাবে সহায়তা করা হচ্ছে না। তার আরো সহায়তা দরকার। সরকার অনেক ভালো কাজ করছে, তবে তার প্রচার সেভাবে হচ্ছে না। সরকারের ভালো কাজগুলোকে প্রচার করার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন