শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছড়িয়ে পড়েছে মৌসুমি বায়ু বৃষ্টিপাত অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:০৮ এএম

বর্ষারোহী দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু প্রায় সারাদেশে ছড়িয়ে পড়েছে। এরফলে আষাঢ়স্য প্রথম দিনেই গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত দেশের অধিকাংশ স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বর্ষণ কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হয়েছে। ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয় রংপুর বিভাগের ডিমলায় ৯৫ মিলিমিটার।

এ সময় ঢাকায় এক মি.মি, সীতাকুণ্ডে ৬২, কুমিল্লায় ৪৮, ময়মনসিংহে ৩৪, দিনাজপুরে ২৬, বরিশালে ৮, ভোলায় ৫৭ মি.মি বৃষ্টিপাত হয়। বৃষ্টির কারণে তাপমাত্রা কমে এসেছে সারাদেশে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৭.৫ এবং সর্বনিম্ন ২৫.৫ ডিগ্রি সে.।

আবহাওয়া বিভাগ জানায়, মৌসুমী বায়ু বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ অতিক্রম করে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বর্ষার বায়ুমালা আরও অগ্রসর হতে পারে।

আজ রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর ও ঢাকা বিভাগের কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বর্ষণ কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। এ সপ্তাহে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা ক্রমেই বেড়ে যেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন