ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ডুমুরিয়া

খুলনা ব্যুরো: | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে খুলনার ডুমুরিয়া উপজেলায় ভোটগ্রহণ আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে মোট ১৬ জন প্রার্থী মাঠে রয়েছেন। ইতোমধ্যেই গত শনিবার মধ্যরাত থেকে সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে উপজেলার ১৪টি ইউনিয়নে ৭ প্লাটুন বিজিবি ও ৪ প্লাটুন র‌্যাবসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। মোট ৯৪টি কেন্দ্রে ২ লাখ ৪৪ হাজার ৫৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোস্তফা সরোয়ার রিটার্নিং অফিসার বরাবর দাখিল করা আবেদনপত্রে উল্লেখ করেন- তিনি বরাবরই প্রিজাইডিং অফিসার নিয়োগ নিয়ে অনিয়মের আশংকার কথা বলে আসছেন। এমনকি ইতোপূর্বে সংবাদ সম্মেলন করেও এসব অভিযোগ করা হয়েছে। তারপরও অভিযুক্ত প্রিজাইডিং অফিসারদের বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে।

এসব অফিসারদের দিয়ে নির্বাচন পরিচালনা করলে ভোট সুষ্ঠু হবে না, প্রশ্নবিদ্ধ হবে। এ অবস্থায় অভিযুক্ত প্রিজাইডিং অফিসার পরিবর্তনের মাধ্যমে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি জানানো হয়।

ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ জাহিদুর রহমান বলেন, নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন