ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

আইনী বাধা পেরিয়ে পবা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

আইনী বেড়াজাল পেরিয়ে অবশেষে আজ হতে যাচ্ছে রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন কমিশন ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোট কেন্দ্রে নির্বাচনের সরঞ্জামাদি পৌঁছানো শুরু করা হয়েছে। শেষ মুহুর্ত পর্যন্ত শঙ্কা ছিল ফের বুঝি আইনী নিষেধাজ্ঞা আসবে। এদিকে বিএনপি জামায়াতসহ বেশকটি রাজনৈতিক দল ভোট থেকে মুখ ফিরিয়ে নেয়ায় ভোট নিয়ে নেই কোন নির্বাচনী উত্তাপ। মোটামুটি নিরুত্তাপ অবস্থায় হতে যাচ্ছে ভোট। যতটুকু উত্তাপ ছড়িয়েছে তা ক্ষমতাসীন দলের নিজেদের মধ্যকার বিরোধ।

পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহিদ নেওয়াজ বলেন, কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৪ প্লাটুন বিজিপি এবং এক প্লাটুন র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসাবে নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

প্রতি ভোট কেন্দ্রে অস্ত্রধারী ৪ জন পুলিশ এবং ২জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও র‌্যাব, বিজিবি এবং নির্বাহী ম্যাজিস্টেট নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক, উপজেলা কৃষকলীগ সভাপতি ওয়াজেদ আলী খাঁন, আওয়ামী লীগ নেতা রবিউল জামান বাবলু, এএফএম আহসান উদ্দিন এবং আলমগীর হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী মহিলা লীগ নেত্রী সাবেক ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম, মহিলা লীগ নেত্রী আরজিয়া বেগম এবং রিতা বিবি। মোট ভোট কেন্দ্র ৭৯ টি। মোট ভোটার হচ্ছে ২ লাখ ২৮ হাজার ১৩৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন