শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিখোঁজের ১১দিন পর সোহেল তাজের ভাগ্নে ময়মনসিংহে উদ্ধার

মো. শামসুল আলম খান | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ৯:৩৯ এএম | আপডেট : ৬:৩৩ পিএম, ২০ জুন, ২০১৯

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে ১১ দিন পর ময়মনসিংহের তারাকান্দা থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে তারাকান্দা উপজেলার বটতলা নামক স্থানে জামিল অটো রাইস মিলের সামনে থেকে তাকে উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।
বৃহস্পতিবার সকাল পৌণে নয়টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিংয়ে শাহ আবিদ হোসেন সাংবাদিকদের জানান, কে বা কারা বৃহস্পতিবার ভোরে চট্টগ্রামে নিখোঁজ সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনের রাস্তায় রেখে যায়। এরপর সৌরভ ওই মিলে গিয়ে নিজের পরিচয় দিলে সৌরভের পরিবারকে খবর দেন মিলের কর্মচারী সমীর। পরে পরিবারের পক্ষ থেকে চট্টগ্রামের আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করা হলে ভোর পাঁচটা ২০ মিনিটে চট্টগ্রাম অ্যান্টিটেররিজম ইউনিটের ডিসি আমাকে (ময়মনসিংহের পুলিশ সুপার) ফোন করে জানান তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনে তাকে (সৌরভ) পাওয়া যায়। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশকে সাথে নিয়ে তাকে উদ্ধার করা হয়।
পুলিশ সুপার আরো জানান, প্রাথমিক ভাবে সৌরভের কাছে জানতে চাওয়া হয় সে কি ভাবে এখানে এসেছে, কারা এখানে ফেলে রেখে গেছে। পরে তার পরিবারের সাথে কথা বলে পরিবারের চাহিদা অনুযায়ী পুলিশ পাহারায় তাকে বনানীতে পরিবারের কাছে পাঠানো ব্যবস্থা করা হয়। তার শারিরীক অবস্থা ভালো এবং তিনি সুস্থ আছেন। সৌরভকে নির্যাতন করা হয়েছে কী না জানতে চাইলে পুলিশ সুপার জানান, এ ব্যাপারে সৌরভ কিছুই বলেনি, বলেছে পরে কথা বলবে। তবে ১১ দিন সে কোথায় ছিল, কীভাবে ছিল এমন প্রশ্নের জবাবে সে কিছু বলতে পারে না। তবে তাকে আটকে রাখা হয়েছিল বলে সে নিশ্চিত করেছে।
তারাকান্দার জামিল অটো রাইস মিলের ম্যানেজার কাঞ্চন মিয়া ও কর্মচারী সমির জানান, তারা ঘুমিয়ে ছিলেন। ভোরে কান্নার শব্দ পেয়ে জেগে উঠেন। ঘর থেকে বেরিয়ে দেখেন একটি গাড়ি থেকে এক লোককে নামিয়ে বাঁধা চোখ খুলে দিয়ে রাস্তার পাশে রেখে একটি গাড়ি দ্রুত ফুলপুরের দিকে চলে যায়। লোকটিকে অনেকটা বিপর্যস্থ দেখাচ্ছিল। এ সময় ছেড়া লুঙ্গির কাপড়ে লোকটির হাত বাঁধা ছিল। তখন ওই লোকটি কাছে এসে পানি চাইলে পাশের এক দোকানদারকে ডেকে দোকান থেকে বিস্কুট ও পানীয় কিনে তাকে খাওয়ানো হয়। এ সময় আলাপকালে লোকটি নিজের নাম সৌরভ এবং তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে বলে পরিচয় দেন। এ কথা বলার পর তারা বিষয়টি মিলের মালিক হিজবুল বাহার খান বাচ্চুকে জানান এবং সৌরভকে মিলের ভিতর নিয়ে একটি চেয়ারে বসতে দেন।
এ সময় সৌরভ একটি মোবাইল নাম্বার দিয়ে তার পরিবারকে খবর দিতে অনুরোধ করেন। পরে ফোন করে পরিবারকে অবহিত করলে সৌরভের বাবা কথা বলেন। এরপর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ওই নম্বরে ফোন করে সৌরভের সাথে কথা বললে তারাকান্দা থানা পুলিশকে বিষয়টি জানানো হয়।
পুলিশ জানায়, গত ৯জুন চট্টগ্রামের মিমি সুপার মার্কেটের আগোরার সামনে থেকে সৌরভ অপহৃত হন। এ ঘটনায় গত শনিবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে দেয়া এক পোস্টেসাবেক স্বরাষ্ট প্রতিমন্ত্রী সোহেল তাজ এমনই অভিযোগ করেন। একই অভিযোগ করে ভাগ্নেকে অক্ষত ও জীবিত অবস্থায় ফেরত চেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন তিনি।
# মো: শামসুল আলম খান, বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন