ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

বিএনপি ইতিহাস বিকৃতির চেষ্টায় ব্যর্থ হয়েছে -আলোচনা সভায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

বিএনপি’র ইতিহাসবিকৃতির চেষ্টা ব্যর্থ হয়েছে বলে মন্তব্য কেেছন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে একটি আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা শুধু এদেশে নয়, সিবিএস চ্যানেলসহ বিভিন্ন গণমাধ্যমে বিশ্বব্যাপী প্রচারিত হয়েছিল। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জীবিত অবস্থায় কখনো নিজেকে স্বাধীনতার ঘোষক দাবি করেনি বলে। জিয়ার মৃত্যুর পর হঠাৎ একদিন শুনতে পেলাম জিয়াউর রহমান না-কি স্বাধীনতার ঘোষক। জিয়াউর রহমান যদি বিএনপির এমন মিথ্যাচার শুনতেন, তাহলে তিনিও লজ্জা পেতেন। কিন্তু বিএনপি’র সেই ইতিহাসবিকৃতির চেষ্টা ব্যর্থ হয়েছে।

‘২৫শে মার্চের কালো রাতে আমি চট্টগ্রাম শহরে ছিলাম’ উল্লেখ করে ড. হাছান বলেন, সারা রাত গোলাগুলি, শতশত মানুষের হতাহতের ঘটনার পরদিন এম এ হান্নানের ঘোষণার পর চট্টগ্রাম আওয়ামী লীগ অফিসের কর্মচারি নূরুর রহমানও নিজের জীবন হাতের মুঠোয় নিয়ে রিকশা করে সারা শহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা প্রচার করেছেন। সত্যি কথা বলতে তার অবদানও সৈন্য পরিবেষ্টিত হয়ে চার দেয়ালের মধ্যে থেকে ঘোষণা পাঠকারী জিয়াউর রহমানের থেকে বেশি।

‘বিএনপির রাজনীতিই মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত, ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপির জন্মও অবৈধ’ মন্তব্য করে মন্ত্রী বলেন, এখনও সে ধারা অব্যাহত আছে। প্রথমে তারা সংসদে শপথ না নেওয়ার কথা বললেও এখন মহিলা সংসদ সদস্যের ভাগটাও তারা ছাড়েনি। সংসদে শপথ গ্রহণ করে আবার এ সংসদকে অবৈধ বলে তারা।

এসময় সরকারের কারণেই খালেদা জিয়ার জামিন হচ্ছে না’ বিএনপি নেতা রুহুল কবীর রিজভীর এমন মন্তব্যের প্রতি সাংবাদিকরা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে হাছান মাহমুদ বলেন, সরকার কখনো আইনী প্রক্রিয়ায় হস্তক্ষেপ করে না। খালেদা জিয়ার মামলা হচ্ছে দেশের ইতিহাসের দীর্ঘতম মামলা। তারা যতবার সময় বাড়িয়েছে তা বিরল। সরকার সেখানে যেমন হস্তক্ষেপ করেনি, তেমনি এখনো বেশ ক’টি মামলায় খালেদা জিয়ার জামিন হয়েছে, সেখানেও সরকার কোনো হস্তক্ষেপ করেনি। মন্ত্রী বলেন, তাছাড়া বিএনপির অস্তিত্ব এখন মির্জা ফখরুল আর রিজভী সাহেবের সংবাদ সম্মেলনেই পাওয়া যায়। আমি তাদের বলবো, সরকারকে অনর্থক দোষারোপ না করে নিজের আইনজীবীদের দুর্বলতা কাটাতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন