ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের সাথে চিটাগাং চেম্বার সভাপতির মতবিনিময়

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১:১৫ এএম

বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত মিসেস রিনা পি. সোয়েমার্নো গতকাল (শনিবার) ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।
চিটাগাং চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বলেন, উভয় দেশের ব্যবসা-বাণিজ্যে প্রচুর সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে শুল্ক সংক্রান্ত বাধাসমূহ দূর করা সম্ভব হলে দ্বিপাক্ষিক বাণিজ্যে যুগান্তকারী পরিবর্তন সাধিত হবে। একই সাথে চীন, জাপান ও ভারতের ন্যায় ইন্দোনেশিয়ার ব্যবসায়ীরা মিরসরাই ইকনোমিক জোনে সরকার প্রদত্ত প্রণোদনা সুবিধা কাজে লাগিয়ে বিনিয়োগকরে পৃথিবীর বিভিন্ন দেশে পণ্য রপ্তানির মাধ্যমে লাভবান হবে।

ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি. সোয়েমার্নো বলেন, ইন্দোনেশিয়া ও বাংলাদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে আগামী সেপ্টেম্বরে চট্টগ্রামে একটি প্রদর্শনী এবং বিজনেস ফোরাম আয়োজন করা হবে। রাষ্ট্রদূত এ বছরের অক্টোবরে তার দেশে অনুষ্ঠেয় ‘৩৪তম ট্রেড এক্সপো’-তে অংশগ্রহণের জন্য চেম্বার নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। আগামী ২০২০ সালের মাঝামাঝি অগ্রাধিকারভিত্তিক বাণিজ্য চুক্তি সম্পাদিত হলে ব্যবসা-বাণিজ্য বহুগুণ বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমেদ, দূতাবাসের সেকেন্ড সেক্রেটারীদ্বয় আইডিল খাইরুনসিয়াহ, ইকা ওয়েদিয়ানতিনিংসি এবং থার্ড সেক্রেটারী মুরনি নিয়ারিস্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন