শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেত্রকোনায় প্রতারণা নারায়ণগঞ্জে গ্রেফতার

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১২:০৫ এএম

নেত্রকোনার গোয়েন্দা (ডিবি) পুলিশ রোববার রাতে নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে প্রতারনা মামলার আসামি মো. ফখরুজ্জামান তপুকে (৪০) গ্রেফতার করেছে।

নেত্রকোনার গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি শাহ নুর এ আলম জানান, নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার বড় বিনারচর গ্রামের মৃত মহিবুর রহমানের ছেলে মো. ফখরুজ্জামান তপু সক্রিয় প্রতারক চক্রের সদস্য। তপু গত ২৮ মে নেত্রকোনার সদর উপজেলার মদনপুর ইউনিয়নের সুরাইয়া আব্বাস ডি.এম.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আহমাদুল্লাহ হারুনকে সরকারি ঠিকাদার পরিচয় দিয়ে নব নির্মিত তিনটি স্কুল ভবনের নামে সরকারি ইলেক্ট্রনিকস সামগ্রী বরাদ্দের কাগজপত্র দেখায়। পরে প্রতারক চক্রের সদস্য তপু প্রধান শিক্ষক হারুনকে নিয়ে মোক্তারপাড়া সেতু সংলগ্ন উৎসব ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স দোকান থেকে ১টি ভাউচারে ১ লক্ষ ৮৪ হাজার ৬শত ২২ টাকা অন্য ১টি ভাউচারে ৮ হাজার ৫শত ৮৭ টাকার ইলেকট্রিক তার, ফ্যান ও অন্যান্য মালামাল ক্রয় করে জামাল ভূঁইয়া নাম ভাউচারে উল্লেখ করে। পরে মালামালগুলো সাদা রংয়ের প্রাইভেট কারে তোলে। টিকাদার মালামালের মূল্য বাবদ দোকানদারকে চেক দেয়। দোকানদার চেক নিতে অপারগতা প্রকাশ করলে সাথে থাকা প্রধান শিক্ষক দোকানদারের পূর্ব পরিচিত থাকায় তার জিম্মায় দোকানদার ঠিকাদারকে মালামাল প্রদান করে। পরে তপু মালামাল নিয়ে স্কুলের উদ্দেশ্যে রওনা দেয়। কিছুক্ষণ পর প্রধান শিক্ষক মোটর সাইকেল নিয়ে স্কুলে গিয়ে প্রাইভেট কার ও ঠিকাদারকে দেখতে না পাওয়ায় প্রধান শিক্ষক বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক নিজে বাদি হয়ে গত ১৫ জুন নেত্রকোনা মডেল থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। পরে মামলাটি নেত্রকোনা ডিবি পুলিশের কাছে ন্যস্ত করা হয়। ডিবি পুলিশ তথ্য প্রযুক্তিকে কাছে লাগিয়ে প্রতারক চক্রের ড্রাইভার মো. ইয়াসিনকে (২৭) আটকের পর ফরিদ হোসেন (২৬) নামক আরেক ড্রাইভারকে আটক করে। পরে তাদের সহযোগিতায় ফাঁদ পেতে নেত্রকোনা ডিবি পুলিশের এস আই ফরিদ ও তপন বাঙ্গালী রোববার রাতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল নায়ক মো. ফখরুজ্জামান তপুকে নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করে।

ডিবির ওসি শাহ্্নুর এ আলম আরো জানান, তাঁর দেয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের ফারিয়া ইলেকট্রিক নামক ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রতারণার প্রায় লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন