রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাস্তায় থাকা বৃদ্ধাকে উদ্ধার করলেন ওসি

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৯, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা খোদেজা নামে ৭৫ বছরের বৃদ্ধাকে উদ্ধার করলেন ওসি। ১৫ দিন আগে ওরসজাত দুই সন্তান হাছেন আলী ও জামান তাকে রাতের আঁধারে রাস্তায় ফেলে যায়। খবর পেয়ে ওসি নজরুল ইসলাম গতকাল তাকে উদ্ধার করে বুকে টেনে নেন। উপজেলার বিশ্বনন্দী ইউনিয়নের চৈতনকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত মিল্লাত আলীর স্ত্রী।

এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে ওসির উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে ছেলেদের নামে লিখে দেওয়া ২শ তাংশ জমি উদ্ধার করে মায়ের নামে পুনরায় লিখে দেয়ার ব্যবস্থা করেন।

বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী মিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈত্রিক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। এক পর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত কাপড়তো দূরের কথা। সন্তানদের কাছে মাথা গুজার ঠাঁই ছিল না তার। এমনকি ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধরও করতো। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়।

ওসি মো. নজরুল ইসলাম বলেন, ‘আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি। এই জন্য আল্লাহর পাকের শুকরিয়া আদায় করছি। সবশেষ পুরো বিষয়টি মিমাংসা করে দেয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন