মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শনীতে চসিকের সেরা পুরস্কার লাভ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

কাকরাইলস্থ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শনীতে প্রথম স্থান অর্জন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। গত মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে আয়োজিত দিনব্যাপি ইনোভেশন শোকেসিং কর্মশালায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনসহ দেশের ১২টি সিটি কর্পোরেশন, ৪টি ওয়াসা এবং ৪টি পৌরসভা অংশগ্রহণ করে। অনুষ্ঠানে দেশের সকল সিটি কর্পোরেশন, ওয়াসা ও পৌরসভা তাদের উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করে। এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ১০টি উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করে।

উদ্ভাবনী উদ্যোগ সমূহের মধ্যে রয়েছে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারণ, আউটসোর্সিংয়ের মাধ্যমে নগরীর গোলচত্বর, সড়কদ্বীপ, স্কুল-কলেজের সীমানা প্রাচীর ও পরিত্যক্ত স্থানে ম্যুরাল ভাস্কর্য, ঝর্ণা-ফোয়ারা, বৃক্ষ রোপণ ও বাগান করার মাধ্যমে নগরীর সৌন্দর্য বৃদ্ধি, ইনটারেক্টিভ ওয়েব পোর্টাল, স্মার্ট ড্যাশবোর্ড ও ওয়েব রিপোর্টিং টুলস প্রণয়ন, হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স অটোমেশন ইত্যাদি

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দীন আহমদ। পরে স্থানীয় সরকার মন্ত্রী চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করেন। পুরস্কার গ্রহণ করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন