ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

হজযাত্রীদের দুর্ভোগ এড়াতে থার্ড ক্যারিয়ারের বিকল্প নেই

প্রশিক্ষণ কর্মশালায় আল্লামা জুবাইর

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

চট্টগ্রাম নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন, ইসলামী শরীয়ার আবশ্যকীয় ইবাদত হচ্ছে পবিত্র হজব্রত পালন। দুঃখজনক হলেও সত্য, হাজী পরিবহনে ভোগান্তির অন্ত নেই। বিমান ও সাউদিয়া এ দুটি এয়ারলাইন্সই ভরসা। হজযাত্রী পরিবহনে দুর্ভোগ ও বিড়ম্বনা এড়াতে থার্ড ক্যারিয়ার অনুমোদনের কোন বিকল্প নেই।

গত বুধবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে হজযাত্রীদের প্রশিক্ষণ কর্মশালায় আল মাবরুর হজ কাফেলার চেয়ারম্যান আল্লামা জুবাইর সভাপতির বক্তব্যে একথা বলেন। কাফেলার ব্যবস্থাপনা পরিচালক মাওলানা এ এম মঈন উদ্দীন চৌধুরী হালিম বলেন, পবিত্র হজের মত গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর বিষয়টির স্বচ্ছতা কোনভাবেই উপেক্ষিত হবার নয়। এটিকে সার্বজনীনভাবে গ্রহণযোগ্য করে তোলা একান্ত অপরিহার্য। তিনি এ ব্যাপারে সরকারের কার্যকর উদ্যোগ কামনা করেন।

কর্মশালায় ডিজিটাল প্রজেক্টরের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বোটানি বিভাগের অধ্যাপক ড. শেখ বখতেয়ার উদ্দীন ও নেছারিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আল্লামা এনামুল হক সিকদার। এতে অতিথি ছিলেন এডভোকেট এম আবু নাছের তালুকদার, অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দিন যুক্তিবাদী, অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান, ব্যাংকার হাফেজ মাওলানা ছালামত উল্লাহ, অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী। শুভেচ্ছা বক্তব্য রাখেন কাফেলার পরিচালক মোহাম্মদ আক্কাস উদ্দীন খোন্দকার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন