ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

১৮ ঘণ্টা পর সচল চট্টগ্রাম কাস্টমের সার্ভার

আমদানি-রফতানিতে ভোগান্তি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

১৮ ঘণ্টা অচল থাকার পর চট্টগ্রাম কাস্টমের সার্ভার গতকাল (শনিবার) দুপুরে সচল হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে অনলাইন সার্ভারে আপগ্রেডেশনের কাজ চলতে থাকায় শুল্কায়ন সংক্রান্ত সব কার্যক্রম বন্ধ থাকে। ফলে আমদানি-রফতানিতে ভোগান্তি পোহাতে হয়।

কাস্টম সূত্রে জানা যায়, গতকাল দুপুর পৌনে ১টা থেকে সার্ভার পুরোপুরি সচল রয়েছে। আর কোনো জটিলতা নেই। আমদানি-রফতানিকারকের প্রতিনিধিদেরকে বিল অব এন্ট্রি দাখিলের জন্য বলা হয়েছে।

এদিকে শুল্কায়ন কার্যক্রম বন্ধ থাকায় চট্টগ্রাম বন্দর থেকে আমদানি পণ্য খালাস ব্যাহত হওয়ার পাশাপাশি অফডক থেকে যায়নি রফতানি কন্টেইনারও। এতে আমদানি-রফতানিকারকদের প্রতিনিধি সিঅ্যান্ডএফ এজেন্টদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

চট্টগ্রাম কাস্টম-সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের পক্ষ থেকে অভিযোগ করা হয়, কোনো নোটিশ না দিয়েই হুট করে অনলাইন সার্ভার আপগ্রেডেশনের কাজ শুরু করে কাস্টম। ফলে ১৮ ঘণ্টারও বেশি সময় আমদানি-রফতানিকারকের প্রতিনিধিরা বিল অব এন্ট্রি দাখিল করতে পারেনি।
অফডকে (বেসরকারি কন্টেইনার ডিপো) শুক্রবার সন্ধ্যা থেকে শত শত ট্রাক দাঁড়িয়ে থাকে রফতানি পণ্য নিয়ে। কন্টেইনারগুলো বন্দরে আসার জন্য অপেক্ষা করে। বন্দরের ভেতর থেকেও কন্টেইনারগুলো বের হতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন