বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তবারকের খিচুড়ি খেয়ে আক্রান্তের সংখ্যা ২১০ জন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

পাবনায় মৃত্যুবার্ষিকীর তবারক খেয়ে গত ৭২ ঘন্টায় ২১০ জন ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে পড়েছেন। গত রোববার হাসপাতালে আনার পথে সুখী আক্তার নামের এক ৭ম শ্রেণীর স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত নারী -পুরুষ ও শিশু মিলিয়ে ৫৪ জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দিকে বিথী নামের এক রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গতকাল সোমবার সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। এ ছাড়া ১০৫ জনকে স্থানীয় সদর থানার বলরামপুর গ্রামে অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্প বসিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। আজ সকালে জাতীয় রোগ তত্ত¡ ও রোগ নিয়ন্ত্রণ গবেষণা ইনষ্টিটিউটের ৫ সদস্যর একটি বিশেষজ্ঞ টিম অসুস্থ রোগীদের দেখতে হাসপাতালে যান এবং পরে ঘটনাস্থলে অসুস্থতার মূল রোগ উদঘাটনে কাজ করছেন।

পাবনার সিভিল সার্জন ডা: মেহেদী ইকবাল জানান, গত ৭ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত পাবনার দোগাছি ইউনিয়নের বলরামপুরে এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত ১৫৬ জন রোগীর মধ্যে ৫৩ জনকে পাবনা জেনারেল হাসপাতালে অন্যদের এলাকায় স্থাপিত অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্পে চিকিৎসা দেওয়া হচ্ছে। একই সাথে ঢাকা থেকে আসা আইইডিসিআর টিমকে সার্বিক সহযোগিতা দেওয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন