শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেই শেফালীর জন্য ভবন নির্মাণ শুরু

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ঝালকাঠির কাঁঠালিয়ার একমাত্র নারী নরসুন্দর শেফালী রানীকে নিয়ে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশে তার জন্য ৫ শতাংশ জমিতে ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।

গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমাদুল হক মনির এ কাজের উদ্বোধন করেন। এ সময় কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোহম্মদ ফয়সাল উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহম্মদুর রহমান ও ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার অমূল্য রঞ্জন বেপারী উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক মো. আব্দুল হালিম। এর আগে গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর নির্দেশে দোগনা গ্রামের বাড়িতে গিয়ে শেফালী রানীর হাতে জমির দলিল তুলে দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

উল্লেখ্য, ১৫ বছর আগে স্বামী নিরুদ্দেশ হওয়ার পর অসহায় হয়ে পড়েন শেফালী রানী শীল (৫০)। পাঁচ ছেলে মেয়ের লেখাপড়া ও সংসার চালানো দায় হয়ে পড়ে তার। বাধ্য হয়ে অন্যের বাড়িতে কাজ শুরু করেন। সেখান থেকে যে টাকা পাওয়া যেতো, তা দিয়ে কোন রকমের খাবার ঝুটতো। কখনো একবেলা খেয়ে পুরো দিন কাটতো ছয় সদস্যের এ পরিবারের। বাধ্য হয়ে স্বামীর পেশাকে বেছে নিলেন তিনি। সেই থেকে ১৫ বছর ধরে পুরুষের চুল দাড়ি কাটছেন ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দোগনা গ্রামের শেফালী রানী। দোগনা বাজারে এক প্রবাসীর ঘরের বারান্দায় তিনি সেলুন দেন। এ কাজেই চলছে তার ছয় সদস্যের সংসার। সামান্য আয়ে অভাব অনটনের মধ্যে কেটে যাচ্ছিল তার দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন