ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

১৭ জুলাই চালু হচ্ছে ঢাকা-বেনাপোল বিরতিহীন ট্রেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১০:০২ এএম

রাজধানী ঢাকা ও বেনাপোল স্থলবন্দরের মধ্যে আগামী ১৭ জুলাই (বুধবার) চালু হচ্ছে আধুনিক বিরতিহীন ট্রেন সার্ভিস। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে এ ট্রেন সার্ভিসের উদ্বোধন করার কথা রয়েছে।

রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, ট্রেন চলাচল সংক্রান্ত কাজের অগ্রগতি প্রায় সম্পন্ন। ট্রেনটির জন্য তিনটি নাম প্রস্তাব করা হয়েছে। সেগুলো হলো- ‘বেনাপোল এক্সপ্রেস’, ‘বন্দর এক্সপ্রেস’ ও ‘ইছামতি এক্সপ্রেস’। তবে সেগুলো এখনো চূড়ান্ত করা হয়নি। তিনটির মধ্যে কোন নামটি চূড়ান্ত হবে তা প্রধানমন্ত্রী ঠিক করবেন।
রেলওয়ের পশ্চিম জোনের চিফ কমার্শিয়াল অফিসার শাহ নেওয়াজ গণমাধ্যমকে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাদের জানিয়েছেন ১৭ জুলাই ঢাকা-বেনাপোল ট্রেন সার্ভিস উদ্বোধন হবে। সেই অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমাদেরকে মৌখিকভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল থেকে ভারতের পশ্চিমবঙ্গের দূরত্ব কম এবং যাতায়াত ব্যবস্থা উন্নত হওয়ায় এ বন্দর দিয়ে প্রতিদিন ৬ থেকে ৭ হাজার মানুষ যাতায়াত করেন। এসব মানুষের যাতায়াত ব্যবস্থাকে সহজ ও আরামদায়ক করতে ঢাকা বেনাপোল ও বেনাপোল-ঢাকা ট্রেন সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে রেল মন্ত্রণালয়।
ট্রেনটি চালু হলে বেনাপোল থেকে ঢাকা বা ঢাকা থেকে বেনাপোল যেতে সময় লাগবে সাড়ে ৭ ঘণ্টা। সপ্তাহে একদিন বিরতি দিয়ে প্রতিদিন সকাল ও রাতে দুটি ট্রেন চলাচল করবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন