ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ

কর্মকর্তাদের সাথে বৈঠকে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের ওপর গুরুত্বারোপ করে চসিক পরিচ্ছন্ন ও স্বাস্থ্য বিভাগকে দায়িত্বশীল ভূমিকায় অবতীর্ণ হওয়ার তাগিদ দিয়েছেন।

গতকাল (বৃহস্পতিবার) চসিকের টাইগারপাস কার্যালয়ে বিভাগীয় ও শাখা প্রধানদের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে সভাপতির বক্তব্যে মেয়র এ তাগিদ দেন। বৈঠকে নগর পরিষ্কার-পরিচ্ছন্নতা, আলোকায়ন, শিক্ষা, স্বাস্থ্য ও নগর অবকাঠামোগত উন্নয়ন এবং দেশব্যাপি ডেঙ্গুর প্রকোপ সম্পর্কিত বিষয়ে আলোচনা হয়।

মেয়র নাছির বলেন, এখন এডিস মশার বংশবৃদ্ধির জন্য উপযুক্ত সময়। ভারী বর্ষণ কিংবা থেমে থেমে বৃষ্টি হওয়ার কারণে বাড়ির আশপাশ, ফুলের টব, আবর্জনা ফেলার পাত্র, প্লাষ্টিকের পাত্র, পরিত্যক্ত টায়ার, প্লাষ্টিকের ড্রাম, মাটির পাত্র, বালতি, টিনের কৌটা, ডাবের খোসা, নারিকেলের মালা, ব্যাটারি শেল, পলিথিন, চিপসের প্যাকেট এবং নালা-নর্দমায় জমে থাকা বৃষ্টির পানি এডিস মশার প্রজননের স্থান। ডেঙ্গু রোগ সম্পর্কে নগরবাসির মধ্যে জনসচেতনা সৃষ্টির কথা উল্লেখ করে সিটি মেয়র মশা-মাছির উপদ্রব এবং মশা উৎপত্তিরোধে দীর্ঘমেয়াদি ওষুধ ছিটানোর ক্রাস প্রোগাম, মাইকিং, প্রচার পত্র বিলি, পত্র-পত্রিকায় বিজ্ঞাপন প্রদান, শিক্ষা প্রতিষ্ঠান সমূহে সচেতনামূলক কর্মসূচি গ্রহণ এবং নালা-নর্দমা পরিষ্কারসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণের নির্দেশ দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন