শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সকল ফিচার

কাঁঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল ও ছাদে ফাটল

এ এম মিজানুর রহমান বুলেট, কলাপাড়া (পটুয়াখালী) থেকে : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের ১১৮নং কাঁঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হটাৎ করে দেয়ালে ফাঁটল ও ছাদ ধ্বসের ঘটনা ঘটে। গত মঙ্গলবার সকাল সাড়ে দশটায় হটাৎ করে বিদ্যালয়ের ছাদ ধ্বসে পড়ে। এতে কেউ আহত হয়নি বলে জানা গেছে। বেশ কয়েকদিন একটানা বৃষ্টি থাকায় বুধবার ও বৃহস্পতিবার ছাদের বিভিন্ন অংশ এবং দেয়ালে ফাটল পরিলক্ষিত হয়। এতে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা উৎকন্ঠায় রয়েছেন। বিদ্যালয়ের কার্যক্রম ব্যাহত হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আইয়ুব আলী বলেন, এই বিদ্যালয়টি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়। এখানে বর্তমানে ৪ জন শিক্ষক এবং প্রায় ১০০ জন শিক্ষার্থী রয়েছে। ১৯৯৮-১৯৯৯ অর্থবছরে এই ভবনটি নির্মিত হয়েছে। এলাকাবাসী এখন কোমলমতি বাচ্চাদের নিয়ে খুবই দুশ্চিন্তায় আছে।
কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (দায়িত্বপ্রাপ্ত) মো. আবুল বাসার বলেন, ইতোমধ্যেই ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে এবং নতুন ভবন পাওয়ার জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, বৃহস্পতিবার মাসিক মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক, আপাতত পাশের মাধ্যমিক বিদ্যালয়ের দুটি রুমে ক্লাস করার জন্য প্রধান শিক্ষককে ব্যবস্থা নিতে বলা হয়েছে। আপাতত বরাদ্দকৃত টাকা দিয়ে দুটি রুম করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. কামরুজ্জামান বলেন, অতি শিগগিরই এই সমস্যার সমাধান করে বিদ্যালয়ের স্বাভাবিক লেখাপড়ার পরিবেশ ফিরিয়ে আনার জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন