শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খোকন মিয়া আইডির সেই যুবক গ্রেফতার

ফেসবুকে গুজব

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পদ্মা সেতুর নির্মাণ কাজ ঘিরে গুজব ছড়ানোর দায়ে এক যুবককে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা পুলিশের সাইবার ক্রাইম টিম। গ্রেফতারকৃত যুবকের নাম খোকন মিয়া। সে কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে।

গতকাল রোববার বেলা ১২টায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আটক যুবক এবং পদ্মা সেতুর জন্য মানুষের মাথা প্রয়োজন এমন গুজবের বিষয়ে প্রেসব্রিফিং করেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম। পুলিশ সুপার জানান, দেশের উন্নয়ন, শান্তি ও সম্প্রীতি বিনষ্ট করার জন্য একটি কুচক্রী মহল পদ্মা সেতু তৈরিতে মানুষের মাথা প্রয়োজন এমন গুজব স্যোশাল মিডিয়ায় প্রচারের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টিসহ সরকারের উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত করছে। বিষয়টি নজরে আসার পর তার নির্দেশে জেলা পুলিশের সাইবার ক্রাইম টিম ইউনিট মনিটরিং শুরু করে। টানা সাতদিন মনিটরিং শেষে শনিবার রাত সাড়ে দশটার দিকে খোকন মিয়া নামে এক যুবককে তিতাস থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

সে খোকন মিয়া নামে ফেসবুক আইডি ব্যবহারকারি। গত ৬ জুলাই সে তার আইডিতে ‘মাথা কাটা থেকে সাবধান হুশিয়ার’ এবং ১০ জুলাই ‘একটি বিশেষ সংবাদ, মাননীয় প্রধানমন্ত্রীর অনুমতিতে পদ্মা সেতু নির্মাণের লক্ষ্যে মানুষের মাথা খুব প্রয়োজন এবং মানুষের মাথা কেটে নেয়া হচ্ছে’ শিরোনামে দুইটি সংবাদ ফেসবুকে প্রচার করে। তথ্য প্রযুক্তির মাধ্যমে নিশ্চিত হওয়ার পর জেলা পুলিশের সাইবার টিম ওই ফেসবুক আইডি ব্যবহারকারি খোকন মিয়াকে গ্রেফতার করে।

পুলিশ সুপার জানান, তাকে কোর্টে প্রেরণ এবং রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ড মঞ্জুর হলে জিজ্ঞাসাবাদে জানা যাবে পদ্মা সেতু নিয়ে এধরণের অপপ্রচারের পেছনে কারা জড়িত। তবে আটককৃত খোকন মিয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফেসবুকে ওইসব বিভ্রান্তমূলক সংবাদ প্রচারের কথা স্বীকার করেছেন। প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপারের পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার ছালেহ তানভির ইমন, ডিআইও ওয়ান মাহবুব মোরশেদ, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খানসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Mohamad Rafiqul Islam ১৫ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম says : 0
ঐ মিয়া কি পাগল না ছাগল? সেতু বানাতে লাগে রড, সিমেন্ট, ইট, বালু আর লেবারদের প্ররিশ্রম, মানুষের মাথা লাগবে? হায়রে মূখ', কোন দূনিয়ায় তুই বাস করছিস্ খোকন মিয়া, গাধা কোথাকার।
Total Reply(0)
Patwary Chandpur ১৫ জুলাই, ২০১৯, ২:০০ এএম says : 0
aisob Lokder ke Uchit sikkha deowa uchit. eder opobader karone Deshe sokol manus tenson grostho..
Total Reply(0)
Mohammad Ullah ১৫ জুলাই, ২০১৯, ২:০০ এএম says : 0
তার ন্যায় বিচার করা হোক
Total Reply(0)
Kamal Hasan ১৫ জুলাই, ২০১৯, ২:০০ এএম says : 0
দিন দুপুরে সবার সামনে তার মাথা কেটে পদ্মা সেতুতে দান করা হোক। সব টিভি চ্যানেলে লাইভ সম্প্রচার হোক।
Total Reply(0)
Sarwar Hossain Hossain ১৫ জুলাই, ২০১৯, ২:০১ এএম says : 0
রাজনৈতিক সহিংসতায় এবংশিশুদের মনে ভয়বীথি ছড়ানোর, সামাজিক বিশৃঙ্খলা জন্যে ই এই মিথ্যা অপপ্রচার ।অত‌এব তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হ‌উক।
Total Reply(0)
Suman G ১৫ জুলাই, ২০১৯, ২:০১ এএম says : 0
পদ্মা সেতুর কাজ শেষ না হওয়া পর্যন্ত ওকে সেতু পিলারে বেঁধে রাখা হোক|
Total Reply(0)
Mohammad Kaykobad ১৫ জুলাই, ২০১৯, ২:০১ এএম says : 0
ওকে জিজ্ঞেস করা দরকার কাদের প্ররোচনায় এই কাজ করছে এবং কি উদ্দেশ্য ছিল তা জাতির সামনে প্রকাশ করা হোক।
Total Reply(0)
Hiron Miajee ১৫ জুলাই, ২০১৯, ২:০২ এএম says : 0
যত জন গুজব ছড়াবে তত জনকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দরকার, ফেসবুকের ইনবক্সে ও মেসেঞ্জারের মধ্যে পর্যন্ত শান্তি পাচ্ছি না, খালি খালি এই গুজব বার্তা পাঠাচ্ছে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন